1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন

অবশেষে না ফেরার দেশে সেই সমিরুল ইসলাম বাবু

Reporter Name
  • Update Time : বুধবার, ২৪ জুন, ২০২০
  • ২১৬ Time View
Tasib Internet and crest house


ভালো এবং মানবিক আচরণের জন্য চট্টগ্রামের আপামর মানুষের কাছে জনপ্রিয় ছিলেন চিকিৎসক সামিরুল ইসলাম। যখন তিনি নভেল করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হন, বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উৎকণ্ঠা জানিয়ে সরব হন সামাজিক যোগাযোগ মাধ্যমে। ধীরে ধীরে সুস্থ হওয়ার খবরে মানুষের মধ্যে স্বস্তিও তৈরি হয়েছিল। কিন্তু অসংখ্য শুভাকাঙ্ক্ষীর আকুতিকে উপেক্ষা করে মানবিক এ চিকিৎসক চলে গেলেন না ফেরার দেশে।
বুধবার দুপুর ২টায় চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সামিরুল ইসলাম মারা গেছেন। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজের অর্থোপেডিক বিভাগের সহযোগী অধ্যাপক ছিলেন। সামিরুল ইসলামের স্ত্রী চমেকের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক মুনা ইসলাম এবং দুই সন্তানও করোনায় আক্রান্ত হয়েছিলেন। কিন্তু বাসায় চিকিৎসা নিয়ে তারা এখন সুস্থ আছেন।
করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পরও তিনি চিকিৎসা বন্ধ করেননি। নিয়মিত হাসপাতালে গেছেন এবং রোগীদের সেবা দিয়েছেন। রোগীদের অস্ত্রোপচারেও অংশ নিয়েছেন। মৃত্যুর পর মানবিক চিকিৎসক সামিরুলের জন্য স্বাভাবিকভাবেই চট্টগ্রামে আবারও বিভিন্ন শ্রেণিপেশার মানুষের মধ্যে হাহাকার শুরু হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সামিরুলের জন্য আবেগের প্রকাশ ঘটাচ্ছেন অনেকেই।
অসময়ে চলে গেল চট্টগ্রামের মানুষের অকৃত্রিম বন্ধু বিশিষ্ট অর্থোপেডিক সার্জন ডা. সমিরুল ইসলাম বাবু। আর কত মৃত্যুতে মিছিল থামবে?’

শোক ঃ রিয়াজ হায়দার চৌধুরী, সহসভাপতি, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও সাধারণ সম্পাদক, পেশাজীবী সমন্বয় পরিষদ, চট্টগ্রাম



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com