1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন

অল্প বৃষ্টিতে ময়লার পানিতে সয়লাব আনোয়ারা চাতরী চৌমুহনী বাজার

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৫ মে, ২০২১
  • ১৭৩ Time View
Tasib Internet and crest house

আরমান হোসেন,
আনোয়ারা প্রতিনিধি

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার গুরুত্বপূর্ণ চাতরী চৌমুহনী বাজারের বিদ্যমান ড্রেনসমূহ অপরিষ্কার কারণে অল্প বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।এতে ময়লার পানিতে ডুবে আছে সিএফএল সড়ক।সড়ক দিয়ে হাঁটা-চলা করা দূরহ হয়ে পড়ছে।

সোমবার (২২ মে) সন্ধ্যায় অল্প বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়।এতে পথচারীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।আসন্ন বর্ষার পূর্বে চাতরী চৌমুহনী বাজারে ড্রেনসমূহ পরিষ্কারকরণের কার্যক্রম না করলে চৌমুহনী বাজার জলাবদ্ধতা সৃষ্টি হবে বহু গুণ।

উপজেলা প্রকৌশলীর অফিস সূত্রে জানা যায়, পিএবি সড়কের চাতরী চৌমুহনী বাজারের পানি নিষ্কাশনের জন্য ২০১৮-২০১৯ অর্থ বছরে উপজেলা প্রশাসন ৬০ লক্ষ টাকা প্রকল্পের উন্নয়ন কাজ সম্পন্ন করে। এরমধ্যে সড়কের দুই পাশে ড্রেন নির্মাণ, চলাচলের জন্য ফুটপাত তৈরী, গোল চত্বরও রয়েছে।
কিন্তু বছর না হতে আবারও ড্রেনসমূহ বিহাল অবস্থায় পরিণত হয়েছে। যার কারনে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। সামান্য বৃষ্টি হলে বাজারে হাঁটা যাইনা ময়লা পানিতে ভরে যাই চৌমুহনী বাজার।

চাতরী চৌমুহনী ব্যবসায় সমিতির সহ-সভাপতি ও স্হানীয় ব্যবসায়ী, আবুল মনছুর বলেন, দীর্ঘ দিন ধরে অপরিষ্কারের কারণে ড্রেনে পানি ময়লা জমে তাকে ,তাই জলাবদ্ধতাসহ নোংরা পরিবেশ বিরাজ করছে। ক্রেতা ও বিক্রেতারা সচেতন না হওয়ায় যেখানে সেখানে ময়লা পেলে ড্রেনে অপরিষ্কার করে রাখে।দ্রুত পরিষ্কার করণের কার্যক্রম না করলে চৌমুহনী বাজার জলাবদ্ধতা সৃষ্টি হবে।

উপজেলা নিবার্হী অফিসার শেখ জোবায়ের আহমেদ বলেন, সড়কটির আশপাশের ব্যবসায়ীদের বর্জ্য ড্রেনে ফেলার কারণেও জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। যারা এসব কাজ করছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরো বলেন, সড়ক দখল করে যারা অবৈধভাবে দোকান গড়ে তুলেছে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে শীঘ্রই ব্যবস্থা নেয়া হবে।শীঘ্রই ড্রেন পরিষ্কারের মাধ্যমে সমস্যার সমাধান করা হবে



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com