1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন

আজাদীর প্রতিষ্ঠা ইঞ্জিনিয়ার আবদুল খালেদ স্মৃতি বৃত্তি ও আর.আই.টি প্রশিক্ষণ সনদ বিতরণ

Reporter Name
  • Update Time : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০
  • ১৮৪ Time View
Tasib Internet and crest house

প্রদীপ শীল, রাউজানঃ

দৈনিক আজাদীর প্রতিষ্ঠা ইঞ্জিনিয়ার আবদুল খালেদ স্মৃতি বৃত্তি ও রাউজান ইনিস্টিটিউট অফ টেকনোলজি (আর.আই.টি) থেকে প্রশিক্ষণ প্রাপ্তদের মূল সনদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ৪ সেপ্টেম্বর শুক্রবার রাউজান ইনিস্টিটিউট অফ টেকনোলজি (আর. আই.টি) আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ঢাকার সার্টিফিকেট ইন্ডাস্টি এসেসর মোহাম্মদ আবদুল বাতেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাউজান পৌরসভার প্যানেল মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম পল্লী বিদ্যুত সমিতির সভাপতি তছলিম উদ্দিন, রাউজান প্রেস ক্লাবের সভাপতি শফিউল আলম। মোহাম্মাদ রবিন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন রাউজান ইনিস্টিটিউট অফ টেকনোলজির শিক্ষার্থী অনিকা তাসমিন, মোহাম্মদ শিবলু, মোহাম্মদ মজিদ, মোহাম্মদ মঈনু উদ্দীন, মোহাম্মদ জহিরুল হক, ইসমত জাহান ইমু সহ আরো অনেকেই। প্রধান অতিথি জমির উদ্দিন পারভেজ বলেন, প্রযুক্তিগত বিশ্বে কারিগরি শিক্ষা বর্তমান সময়ে খুবই গুরুত্বপূর্ণ। সরকার কারিগরি শিক্ষাকে গুরুত্ব দিয়ে সিভিল, মেকানিক্যাল, কম্পিউটার ও ইলেকট্রনিক্স পড়ার সুযোগ করে দিয়েছেন। দেশ বিদেশে দক্ষ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার সৃষ্টি করতে রাউজান ইনিস্টিটিউট অফ টেকনোলজি (আর. আই.টি) অগ্রণী ভূমিকা পালন করছেন। তিনি রাউজানে যুবসমাজকে এই আর.আই.টি থেকে ডিপ্লোমা শিক্ষা সনদ গ্রহণ করার আহবান জানান।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ঢাকার সার্টিফিকেট ইন্ডাস্টি এসেসর মোহাম্মদ আবদুল বাতেন সভাপতির বক্তব্যে বলেন, প্রযুক্তি নির্ভর শিক্ষা ও দক্ষ মানব সম্পদ তৈয়ারী করতে রাউজান ইনিস্টিটিউট অফ টেকনোলজি (আর. আই.টি) অগ্রণী ভূমিকা পালন করছেন। আমরা আলোকিত ভবিষ্যৎ গড়ার প্রত্যয় নিয়ে কাজ করছি। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত কারিগরি শিক্ষা নিশ্চিত করতে দ্রুত সময়ে কারিগরি শিক্ষা প্রদান করে থাকি।

তিনি বলেন, রাউজানকে শতভাগ কারিগরি শিক্ষার উপজেলা হিসাবে ঘোষনা এখন সময়ে ব্যাপার। সমন্বিত প্রচেষ্টায় রাউজানে দক্ষ মানব সম্পদ সৃষ্টি করা হবে। পরে প্রধান অতিথি প্রশিক্ষণ প্রাপ্তদের মূল সনদ ও শিক্ষা বৃত্তি বিতরণ করেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com