1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন

আনোয়ারায় আওয়ামীলীগ ও বিদ্রোহীতে ভোট যুদ্ধ,ডুবতে পারে নৌকা

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৪ জানুয়ারি, ২০২২
  • ২৯৩ Time View
Tasib Internet and crest house

আরমান হোসেন, চট্টগ্রাম (আনোয়ারা) প্রতিনিধি

৫ই জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে আনোয়ারা উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন।নির্বাচনকে সামনে রেখে পছন্দের প্রার্থীকে নিয়ে চলছে নানা আলোচনা,সমালোচনা।চায়ের দোকান থেকে শুরু করে সকল জায়গায় নির্বাচনি আমেজ।

৫ম ধাপে উপজেলার ১০ ইউপিতে চেয়ারম্যান নির্বাচনের দিন ধার্য করা হয়।তিন ইউপিতে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় সেখানে হবেনা চেয়ারম্যান নির্বাচন। অপরদিকে বটতলী ইউনিয়নে আইনি জটিলতায় স্থগিত চেয়ারম্যান নির্বাচন।বাকি ছয় ইউপিতে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী,আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীরা নেমেছে ভোটের লড়াইয়ে । এবার ইউপি নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) অংশগ্রহণ না করায় আওয়ামীলীগ ও আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থীতে চলবে ভোটের লড়াই।

উপজেলার ছয় ইউপিতে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীদের দিকে ঝুঁকেছে সাধারন ভোটাররা।আওয়ামীলীগের বিদ্রোহী সমর্থিত ও বিএনপি সমর্থিত ভোটাররা আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীতে সমর্থন দেওয়ায় বিদ্রোহী প্রার্থীরা রয়েছে এগিয়ে।ফলে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীদের হাতে ডুবতে পারে নৌকা।

উপজেলার বারশত ইউনিয়ন পরিষদ নির্বাচনে এম.এ কাইয়ুম শাহ নৌকা প্রতীকের সঙ্গে আনারস প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ নেতা আমিনুল হক।এতে হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে।
রায়পুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতিকে জানে আলমের সঙ্গে ঘোড়া প্রতিকে প্রতিদ্বন্দ্বী করছেন রায়পুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আমিন শরীফ ও আওয়ামী লীগ নেতা ফজলুল কাদের।এতে আমিন শরীফ রয়েছে এগিয়ে।

বরুমচড়া ইউনিয়নে নৌকা প্রার্থী বীর মুক্তিযোদ্ধা শামসুল ইসলাম চৌধুরীরে সঙ্গে সিএনজি (অটোরিক্সা) মার্কায় প্রতিদ্বন্দ্বিতায় আছেন আওয়ামী লীগের বিদ্রোহী, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য শাহাদাত হোসেন চৌধুরী এবং আনারস প্রতিকে আছেন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল বশর।ত্রিমুখী ভোট যুদ্ধ হওয়ার সম্ভাবনা রয়েছে এই ইউপিতে।
আনোয়ারা সদর ইউনিয়নে অসীম কুমার দেবের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় আছেন বিদ্রোহী প্রার্থী দিদারুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান শহীদুল ইসলাম।
পরৈকোড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আশরাফ চৌধুরীরে সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের বিদ্রোহী নাজিম উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী হাসান জিয়াউল ইসলাম ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আবদুল হক।
হাইলধর ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. সোলেমান ও আবু তাহের।

আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীদের ব্যাপারে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম.এ মালেক।
ইতোমধ্যে আওয়ামীলীগের বিদ্রোহ প্রার্থীদের পদচ্যুত করা হয়েছে।যারা এদের পক্ষে প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করেছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com