1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন

আনোয়ারায় ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণ না পেয়ে আত্মহত্যার চেষ্টা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২
  • ২২৬ Time View
Tasib Internet and crest house

আরমান হোসেন, আনোয়ারা (চট্টগ্রাম)

আনোয়ারা বারশত ইউনিয়নে ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণ না পেয়ে ভুক্তভোগী আবসার(৩৮) বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন।গত মঙ্গলবার বিকেল ৪টায় এই ঘটনা ঘটে। ভুক্তভোগী চট্টগ্রাম মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়,চট্টগ্রাম থেকে ঢাকা পর্যন্ত জ্বালানী তেল পরিবহন পাইপ নেয়ার জন্য বারশত ইউনিয়নের বোয়ালিয়া গ্রামে ভুক্তভোগী আবছারের বসত ভিটার অংশ অধিগ্রহণ করা হয়।কিন্ত দেয়া হয়নি অধিগ্রহণের সম্পূর্ণ ক্ষতিপূরণ ।এমনকি দেয়া হয়নি কোনো উচ্ছেদ নোটিশ।এইরকম অবস্থায় স্থানীয় ঠিকাদারি প্রতিষ্ঠান আবসারের বাড়ির প্রধান দেয়াল স্কেভেটার দিয়ে ভেঙে দেয়।আবসার নিষেধ করার পরও না থামার কারনে ভুক্তভোগী বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেন।
এসময় এলাকায় উত্তেজনা বিরাজ করলে আনোয়ারা থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।সাথে সাথে ঘটনাস্থল পরিদর্শন করে আনোয়ারা থানা অতিরিক্ত পুলিশ সুপার(সার্কেল) হুমায়ুন কবির ও আনোয়ারা থানার ওসি এস.এম দিদারুল ইসলাম শিকদার

ভুক্তভোগীর চাচাতো ভাই নুর হোসেন জানান,
যারা পাইপ লাইনের কাজ করছেন তারা আমার ভাইকে বলেছে তোমার বাড়ি সরকারি জায়গা বলেই ভাঙ্গতে এসেছি। ভাঙ্গতে চেষ্টা করলে আবসার বাধা দিলে তারা বলেন ঠিক আছে আপনি থানায় যান।আবসার থানায় যাওয়ার জন্য রওয়ানা দিলে এদিকে তারা কারো তোয়াক্কা না করে ওয়াল ভেঙে দেন।এ খবর পেয়ে আবসার বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন।বর্তমানে তিনি চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন।তার সাথে অন্য কিছু হয়েছে কিনা আবসার সুস্থ হলে জানতে পারবো।

এ বিষয়ে জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের যুগ্নসচিব(উন্নয়ন) শাহিনা খাতুন বলেন,উচ্ছেদের আগে নোটিশ দেয়া হয়,অধিগ্রহণের ক্ষতিপূরণ দেয়া হয়।এইসবে কোনো ঘাটতি ছিল কিনা বিষয়টি ক্ষতিয়ে দেখা হবে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com