1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন

ইউপি নির্বাচনে আনোয়ারায় নৌকা ৫, স্বতন্ত্র ১

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৬ জানুয়ারি, ২০২২
  • ২২০ Time View
Tasib Internet and crest house

আনোয়ারা প্রতিনিধি
চট্টগ্রামের আনোয়ারায় খুন, সহিংসতা আর ভোট বর্জনের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়েছে ইউনিয়ন পরিষদ নির্বাচন।
উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের ৫ প্রার্থী জয় পেয়েছেন। অপর ১ ইউনিয়নে বিদ্রোহী প্রার্থীর জয় হয়েছে।

বুধবার (০৫ জানুয়ারি ) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
উৎসব মূখর পরিবেশে ভোট শুরু
হলেও বেলা বাড়ার সাথে সাথে ঘটতে থাকে ভোট কেন্দ্র ভাঙচুর, হামলা, সংঘর্ষ। বিদ্রোহী তিন প্রার্থীর ভোট বর্জনসহ ঘটে হত্যাকাণ্ডের ঘটনা, আর র‌্যাবের অভিযানে উদ্ধার করা হয় রামদা, ছোরাসহ বিভিন্ন সরঞ্জাম।
বেলা ১১টায় উপজেলার চাতরী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বী এক ইউপি সদস্যের সমর্থকদের হামলায় সিংহরা গ্রামে অংকুর দত্ত (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। নিহত অংকুর স্থানীয় দিলীপ দত্তের পুত্র।

এছাড়াও দুপুর সাড়ে ১২টায় রায়পুর ইউনিয়নের উত্তর পরুয়াপাড়া গ্রামের পরিত্যক্ত একটি বাড়ি থেকে ৩টি ছুরি, শতাধিক লাঠি, রামদা ও ১৪টি হেলমেট উদ্ধার করেছে র‌্যাবের একটি দল।
এদিকে নির্বাচনে উপজেলার পরৈকোড়া, বারশত, হাইলধর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে কেন্দ্র দখল, ভোট জালিয়াতি ও নির্বাচনী এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ এনে স্বতন্ত্র প্রার্থী পরৈকোড়া ইউনিয়নের নাজিম উদ্দিন চৌধুরী, বারশত ইউনিয়নের আমিনুল হক ও হাইলধর ইউনিয়নের মো. সোলেমান চৌধুরী নির্বাচন বর্জন করেন।

অপরদিকে দুপুর দুইটার দিকে পরৈকোড়া ইউনিয়নের ওষখাইন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ইউপি সদস্য প্রার্থী ওয়ারেস আহমেদ চৌধুরী ও প্রার্থী আল আমীন সমর্থকদের মধ্যে ভোট জালিয়াতি নিয়ে মারামারির ঘটনা ঘটে। এসময় কেন্দ্র ভাঙচুর ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় দুই প্রার্থীর সমর্থক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানা গেছে। পরে ওই কেন্দ্রে ২ ঘণ্টা ভোট গ্রহণ বন্ধ রাখা হয়।

নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন বারশত ইউনিয়ন কাইয়ুম শাহ ,বরুমচড়া ইউনিয়নে মুক্তিযোদ্ধা শামসুল ইসলাম চৌধুরী, আনোয়ারা সদর ইউনিয়নে অসীম কুমার দেব, পরৈকোড়া ইউনিয়নে মামুনুর রশিদ চৌধুরী , হাইলধর ইউনিয়নে কলিম উদ্দিন (নৌকা) এগিয়ে রয়েছেন।

এদিকে, আওয়ামীলীগের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে জয়লাভ করতেছেন আমীন শরীফ।
এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন, বৈরাগ ইউনিয়নের নোয়াব আলী, চাতরী ইউনিয়নে আফতাব উদ্দিন চৌধুরী সোহেল, বারখাইনে হাসনাইন জলিল চৌধুরী শাকিল ।

ভোটগ্রহণ শেষে ইউপি নির্বাচনের উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারগণ বেসরকারি ভাবে ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে বিষয়ে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দিদারুল ইসলাম সিকদার জানান, নির্বাচনে বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটেছে। এতে চাতরী ইউনিয়নে ১ জন নিহত হয়েছে। নির্বাচনকে ঘিরে কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com