1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

এই রজব মাস থেকেই রমজান মাসের প্রস্তুতি শুরু করতে হবে ফটিকছড়িতে ওরশ মাহফিলে — সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী

Reporter Name
  • Update Time : বুধবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২১
  • ২০০ Time View
Tasib Internet and crest house

রফিকুল আলম

মাইজভাণ্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন আল্লামা শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী মাইজভাণ্ডারী (মা.জি.আ.) বলেছেন, রমজান মাস মহান আল্লাহর পক্ষ থেকে আমাদের জন্য বিশেষ রহমত। রমজান মাস আত্মশুদ্ধির মাস, আল্লাহর সন্তুষ্টি অর্জনের মাস। এ মহিমান্বিত মাস মূলত এক বিশেষ কর্মশালা, যা মানুষকে খারাপ পথ থেকে বিরত রেখে ভাল কাজে উৎসাহিত করে। এ মাসে নিজেদের চারিত্রিক উৎকর্ষ অর্জনে আমাদেরকে সচেষ্ট হতে হবে এবং এ মাসকে আমরা যেন যথাযথভাবে পালন করার মাধ্যমে আল্লাহ্ ও আল্লাহর রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর সন্তুষ্টি অর্জন করতে পারি সে লক্ষ্যে রজব মাস থেকেই প্রস্তুতি গ্রহণ করতে হবে। ফটিকছড়ি পৌর সভার উত্তর রাঙ্গামাটিয়াস্থ মাওলানা শাহ্সূফী সৈয়দ আছমত উল্লাহ শাহ (রহ.) এর ১৪১তম বার্ষিক ওরশ উপলক্ষে ওরশ মাহফিল এন্তেজামিয়া কমিটির ব্যবস্থাপনায় গত ১৫ ফেব্রুয়ারি সোমবার মাজার শরীফ প্রাঙ্গণে আয়োজিত আজিমুশ্বান ওয়াজ ও ওরশ মাহফিলে সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

তিনি আরো বলেন, পবিত্র রজব মাসে ৫-১০ টি নফল রোজা রাখতে পারলে, পবিত্র রমজান মাসের ফরজ রোজা রাখা সবার জন্য আরো সহজ হবে। এছাড়াও রজব মাসের প্রতিরাতেই নফল নামায ও তাহাজ্জুদ আদায় করা আল্লাহর নৈকট্য লাভের জন্য উত্তম একটি আমল। রজব মাসে একটি দোয়া বেশি বেশি পাঠ করতে হবে। আর তা হচ্ছে আল্লাহুম্মা বারিক লানা ফি রাজাবা ওয়া শাবানা ওয়া বাল্লিগনা রামাদান। যার অর্থ: হে আল্লাহ! রজব ও শাবান মাস আমাদের জন্য বরকতময় করুন এবং আমাদেরকে পবিত্র রমজান মাস নসিব করুন। মইনীয়া প্রকাশনী থেকে প্রকাশিত কুরআন সুন্নাহর আলোকে বিষয়ভিত্তিক আলোচনা সম্বলিত প্রসিদ্ধ গ্রন্থসমূহ সংগ্রহ করে তাসাউফের জ্ঞান অর্জন ও চর্চা বাড়ানোর জন্য সকলের প্রতি আহবান জানান শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী।

মাহফিলে সভাপতিত্ব করেন পীরে ত্বরীক্বত মাওলানা ফখরুদ্দীন কাদের চৌধুরী। উদ্বোধক ছিলেন ট্রাস্ট ন্যাম প্রপার্টিজ লিমিটেডের সিইও এ এস এম মিনহাজুল ইসলাম জসিম। মাহফিলে মুখ্য আলোচক ছিলেন, বায়েজিদ অক্সিজেনস্থ শাহ্ বখতিয়ার খাঁ জামে মসজিদের খতিব মাওলানা মুফতি আবুল কাশেম তাহেরী। বিশেষ আলোচক ছিলেন,মাওলানা হাবিব আহমদ মুনিরী, মাওলানা মুহাম্মদ আবু তাহের আলকাদেরী,মাওলানা মুহাম্মদ আবুল কাসেম, মাওলানা মুহাম্মদ ফিরোজ আলম রেজভী,ছিলেন মাওলানা সাইফুল আলম সিদ্দিকী, মাওলানা হাফেজ মুফতি মাকসুদুর রহমান, মাওলানা আব্দুল্লাহ আল মাসুদ ও মাওলানা মুহাম্মদ ইউনুস মিয়া মুনিরী। অতিথি ছিলেন ফটিকছড়ি প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও পৌর সভার কাউন্সিলর রফিকুল আলম, মোহাম্মদ আলী, সাবেক কাউন্সিলর ফারুক আহমদ। আন্জুমানে রাহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া ও মইনীয়া যুব ফোরামের নেতৃবৃন্দ মাহফিলে উপস্থিত ছিলেন। মাহফিল সঞ্চালনায় ছিলেন মুহাম্মদ ইমাম উদ্দিন।

মিলাদ কিয়াম পরিবেশন শেষে মুসলিম উম্মহার উত্তরোত্তর সমৃদ্ধি, বিশ্বশান্তি, বিশ্বের নিপীড়িত মানবতার পরিত্রাণ এবং দেশ ও বিশ্ববাসীর ওপর আল্লাহ পাকের রহমত কামনায় মুনাজাত পরিচালনা করেন শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com