1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩১ অপরাহ্ন

একজন সৎ, দায়িত্বশীল ও মানবিক সফল পুলিশ কর্মকর্তা মোঃ আলী হোসেন

Reporter Name
  • Update Time : রবিবার, ২০ জুন, ২০২১
  • ৭৭৪ Time View
Tasib Internet and crest house

ইসমাইল হোসেন সোহাগ, বিশেষ প্রতিনিধি

পুলিশ জনতা, জনতাই পুলিশ। এই স্লোগানকে সামনে রেখে বর্তমান বাংলাদেশ পুলিশ বাহিনীর অর্জনের পাল্লা এখন সুনামের খাতায় প্রতিনিয়ত বেড়েই চলছে।একজন নেতা যেমন কর্মীদের অনুপ্রেরণা দিয়ে নেতৃত্ব প্রদান করে সংগঠনকে এগিয়ে নিয়ে যায়, একজন কোচ যেভাবে কনফিডেন্স লেভেল তৈরি করে শিষ্যের কাছথেকে সেরাটুকু বের করে নিয়ে আসেন। ঠিক একই ভাবে পুলিশ কর্মকর্তা মো. আলী হোসেন অফিসারদের কনফিডেন্স লেভেল তৈরি করে কাজ করিয়ে নেন। শত বিপদে, প্রতিকূলতার মধ্যে যিনি বট গাছের ন্যায় আগলে রাখেন অধীনস্থ পুলিশ কর্মকর্তা সদস্যদের। তিনি আর কেউ নন,তিনি হচ্ছেন বাংলাদেশ পুলিশ বাহিনীর গর্ভ কিংবদন্তী চট্টগ্রাম সিএমপি (ডিবি-উত্তর) উপ-পুলিশ কমিশনার মো. আলী হোসেন মহোদয়।

চট্টগ্রামে পরিবর্তনের হাওয়া, কাজের গতিশীলতা, সফলতা সবকিছুর পেছনে এই মানুষটার অংশগ্রহণ। নাগরিক সেবা ও জন-নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিনিয়ত তার নির্দেশে বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়ন করে যাচ্ছে অধিনস্ত পুলিশ সদস্যরা। চুরি, ছিনতাই, ডাকাতি করে অনেকেরই অনেক কিছু হারিয়ে ফেলেন। অনেকের মোবাইল ফোন চুরি হয়। থানায় জিডি করার পর চুরি হওয়ার মোবাইল কিছু দিন পর তিনি নিজেই উদ্ধার করে মালিকের বাড়িতে গিয়ে ফিরিয়ে দিয়েছেন এমন নজিরও রয়েছে। একজন মানবিক অফিসার, নিষ্ঠাবান অফিসার ও অসাধারণ ভালো মানুষ এই পুলিশ কর্মকর্তা মো. আলী হোসেন মহোদয়। এমন অসংখ্য নির্দেশনা তিনি তৈরি করে অধীনস্থ অফিসারদের নিয়ে বাস্তবায়ন করে অক্লান্ত পরিশ্রম করে যাওয়া তিনি এখন চট্টগ্রাম বাসী তথা পুরো বাংলাদেশ পুলিশ ডিপার্টমেন্ট-এর কাছে একজন মানবিক এবং চৌকস পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিত।

তিনি একজন বাংলাদেশ পুলিশ বাহিনীর গর্ভ কর্মদক্ষতা, বিচক্ষণতা চৌকস পুলিশ কর্মকর্তা।এছাড়াও তিনি দিন-রাত পরিশ্রম করে বিপদগ্রস্ত মানুষকে সেবা প্রদান করা সহ অপরাধ দমনে অসীম সাহসী ভূমিকা অব্যাহত রেখেছে। তিনি এরপূর্বে বান্দরবান জেলায় একজন সফল অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি (পুলিশ সুপার পদে পদন্নোতি প্রাপ্ত) হিসেবে খুব সুনামের সহিতে দায়িত্ব পালন করে গেছেন। অর্জন করেছেন এলাকার সাধারণ মানুষের আস্থা ও ভালোবাসা। বান্দরবান জেলায় দায়িত্ব পালনকালে সন্ত্রাসী, মাদক কারবারি, ভূমিদস্যু, চাঁদাবাজদের বিরুদ্ধে যেন যুদ্ধা ঘোষণা করেছিলেন এই পুলিশ কর্মকর্তা মো. আলী হোসেন। সেখানে সকল শ্রেণির মানুষের বিভিন্ন ধরনের সমস্যা নিয়ে তিনি নিজেই কথা বলে তাৎক্ষাণিক সমাধান করে দিয়েছেন।

সফল এই পুলিশ কর্মকর্তাকে বান্দরবান বাসী আজও মনে রেখেছে এবং সহজে ভুলতে পারবে না বলেও জানান তারা। তাই একটি সুন্দর সমাজ বির্নিমানে বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি (পুলিশ সুপার পদে পদন্নোতি প্রাপ্ত) বর্তমান নবনিযুক্ত ডিসি সিএমপি চট্টগ্রাম পদায়ন চৌকস পুলিশ কর্মকর্তা মো. আলী হোসেনের চেষ্টা অতি প্রশংসনিয়।উন্নতশীল ও স্বনির্ভর বাংলাদেশ গড়তে হলে সবার আগে দরকার অপরাধ প্রবণতামুক্ত একটি সুন্দর সমাজ। কারণ তৃনমুলের জনপদ ভালো থাকলে দেশ ভালো থাকে। সচল থাকে উন্নয়ন অগ্রযাত্রা আর আইনশৃঙ্খলা পরিস্থিতি। ফলে অর্থনৈতিক স্বনির্ভরতা অর্জনের মাধ্যমে জনগনের ভাগ্য উন্নয়নে সহায়ক হিসেবে কাজ করে বিশ্বের উন্নতশীল দেশ সমুহের দিকে তাকালে বাস্তবচিত্তে এমনটাই পরীলক্ষিত হয়।

বর্তমান সরকারের সফল উদ্যোগের কারণে বর্তমানে বাংলাদেশ এখন সবক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। দেশের প্রতিটি সেক্টরে সমৃদ্ধি যেমন বাড়ছে, তেমনি জনগনের জীবন-যাত্রার মান্নোয়ন হচ্ছে। তবে এখনো আমরা কিছু কিছু নৈতিবাচক কাজের কারনে পিছিয়ে আছি। যার ফলে সামাজিক অস্থিরতা বৃদ্ধির পাশাপাশি জনমনে সৃষ্টি হচ্ছে অশান্তি। উন্নয়ন সমৃদ্ধ একটি স্বর্নিভর বাংলাদেশ দেখতে চাইলে একটি সুন্দর সমাজ বির্নিমানের জন্য সবাইকে মাদক সহ অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে ভুমিকা পালন করতে হবে।প্রয়োজনে জনমত তৈরী করে সামাজিক আন্দোলন জোরদার করতে হবে।

নৈতিবাচক এসব কাজের ব্যাপারে বিশেষ করে কোমলমতি শিক্ষার্থী বর্তমান প্রজন্মকে সচেতন করে তুলতে হবে। চাকরীর খাতিরে এর আগে বান্দরবান জেলায় অনেক পুলিশ কর্মকর্তা এলেন-গেলেন, কিন্তু মুহাম্মদ আলী হোসেন মহোদয় বান্দরবান জেলায় অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) হিসাবে যোগদানের পর থেকে জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখার পাশা-পাশি বিভিন্ন কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছিলেন তিনি। কি ভাবেই অপরাধীকে কৌশলে অন্ধকার জগত থেকে ফিরিয়ে আনতে হবে বেশ ভালোই জানেন সাহসী চৌকশ পুলিশ কর্মকর্তা মুহাম্মদ আলী হোসেন মহোদয়। বর্তমানে তিনি চট্টগ্রাম যোগদানের পর থেকে আজ পর্যন্ত একটা লোকও বিনাদোষে গ্রেপ্তার হয়নি। নির্দোষ কাউকে ফাঁসাতে পারেনি কোন প্রভাবশালী ব্যক্তি’রা। দোষী ব্যক্তি ক্ষমতার প্রভাব দেখিয়ে পার পায়নি। কোন মাদক ব্যবসায়ী, সন্ত্রাসীর কাছ থেকে মাশোয়ারা নেয়- নি। কোন প্রভাবশালী ব্যক্তি পুলিশকে ব্যবহার করতে পারেনি।

এর পূর্বে বান্দরবান জেলায় কোন সাধারন মানুষকে লান্ছিত করে পার পায়নি কেউ, আর এই সফলতার মূল নায়ক বাংলাদেশ পুলিশের অপরাধ ধমনের সুপার হিরো খ্যাত। পুলিশের রুটিন ওয়ার্কের বাইরেও সাহসী পুলিশ কর্মকর্তা মুহাম্মদ আলী হোসেন দিন-রাত কাজ করে যাচ্ছেন দেশ এবং জাতির কল্যাণের জন্য। তিনি একজন সৎ, নি:স্বার্থ, নির্লোভ, সহজ-সরল, মানবিক পরিচ্ছন্ন ও রুচিশীল ডায়ানামিক অফিসার হিসেবে বান্দরবান বাসীর সত্যিই নজর কেড়েছেন, স্থাপন করেছেন অনন্য উদাহরণ। তাই তিনি বর্তমানেও চট্টগ্রাম বাসী তথা বাংলাদেশ পুলিশ বাহিনীর কাছে একজন মানবিক চৌকস পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচিত লাভ করেছেন। এছাড়াও এই মানবিক পুলিশ কর্মকর্তা আলী হোসেনের অনেক প্রশংসনীয় গুণাবলি রয়েছে।

প্রিয় এই মানবপ্রেমিক চৌকস পুলিশ কর্মকর্তা মো. আলী হোসেন ভাইয়ের জন্য আন্তরিক দোয়া, ভালোবাসা ও শুভ কামনা রহিল। আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com