1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন

চন্দনাইশ সমিতি ইউএ ই’র অর্থায়নে পাকা ঘর উপহার পেল প্রবাসে মৃত্যুবরণকারী ইউছুপের পরিবার

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১
  • ২৬২ Time View
Tasib Internet and crest house


সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) অবস্থানরত চন্দনাইশবাসীদের সংগঠন চন্দনাইশ সমিতি-ইউএই এর অর্থায়নে পাঁক কক্ষ বিশিষ্ট পাকা ঘর পেল প্রবাসে মৃত্যুবরণকারী ইউছুপ আলীর পরিবার। ৯ এপ্রিল (শুক্রবার) বিকালে নব নির্মিত পাকা ঘরের উদ্বোধন করেন সংগঠনটির সভাপতি লায়ন নজরুল ইসলাম তালুকদার। মরহুম ইউছুপের স্ত্রী-সন্তানের হাতে নব নির্মিত পাকা ঘরের চাবি হস্তান্তরকালে উপস্থিত ছিলেন, চন্দনাইশ সমিতি-ইউএই’র যুগ্ম আহবায়ক যথাক্রমেঃ- দেলোয়ার হোসেন, আবু তাহের (শারজা), পেয়ার মোহাম্মদ, আবদুর রহিম চৌধুরী (আবুধাবী), জালাল চৌধুরী, হাজী বাদশা, মোঃ আবছার উদ্দীন, বদিউল আলম, মিসেস লায়ন নজরুল ইসলাম, চন্দনাইশ কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সভাপতি মোঃ শাহজাহানসহ স্থানীয়

গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

এছাড়া প্রবাসে থেকে সার্বিক সহযোগীতা করেছেন যুগ্ম আহবায়ক যথাক্রমে:-মাসুদুর রহমান, কাজী মিজান, মাহাবুবুর রহমান, মোস্তফা চৌধুরী, কামাল (দুবাই),কামাল (সারজা), রমজান আলী, মামুন (জাইদ),আবদুস ছমাদ, আবু তাহের, মহরম আলী, বেলাল (আরএকে) , জাহাঙ্গীর আলম (আরএকে) সকল সদস্যবৃন্দ ।

এসময় উদ্বোধক লায়ন নজরুল ইসলাম বলেন, চন্দনাইশ সমিতি-ইউএই এর অর্থায়নে চন্দনাইশে এটি প্রথম ঘর। রাসুল কাইমাতে ইউছুপের লাশ দাফনের পর আমরা প্রতিজ্ঞা করেছিলাম ইউছুপের পরিবারের জীর্ণশীর্ণ ঘরটির পরিবর্তে সংগঠনের অর্থায়নে একটি পাকা ঘর নির্মাণ করে দেব। মরহুম ইউছুপের পরিবারকে নতুন ঘরের চাবি হস্তান্তরের মাধ্যমে আজকে আমাদের একটি স্বপ্ন পূরণ হলো। চন্দনাইশের বাসিন্দাদের মধ্যে যারা সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন তাদের একমাত্র অবলম্বন চন্দনাইশ সমিতি-ইউএই তাই প্রবাসে অবস্থানরত চন্দনাইশবাসীদের সংগঠনটির সদস্য হয়ে মানবতার এই মহৎ কর্ম এগিয়ে নিতে সহযোগীতা করার আহবান জানান তিনি। পাশাপাশি স্বপ্ন পূরণের সারথি হিসেবে যারা ঘর নির্মাণে সল্প ও বড়পরিসরে সহযোগীতা করেছেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ভবিষ্যতেও প্রবাসীদের সুখে দুঃখে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।


জানা যায়, গত বছরের রমজানে প্রবাসী মৃত্যুবরণ করেন উপজেলার সাতবাড়ীয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বাদশার পাড়া এলাকার মৃত আবুল কাশেমের ছেলে ইউছুপ আলী। করোনা পরিস্থিতির কারণে তার লাশ দেশে আনা সম্ভব না হওয়ায় সংগঠনটির ব্যবস্থাপনায় সংযুক্ত আরব আমিরাতের রাসুল কাইমা এলাকায় দাফন করা হয়। এদিকে ইউছুপ আলীর বিধবা স্ত্রী তার নাদিয়া (৭) ও নাফিজা (৫) নিয়ে মানবেতর জীবন যাপন করছিল। খেয়ে না খেয়ে কোন মতে দিনাপাতিত করছিল তারা। বসতঘরটি জরাজীর্ণ হলেও অর্থের অভাবে মেরামত করতে পারছিলেন না। এমতাবস্থায় অসহায় পরিবারের পাশে দাঁড়িয়ে পাকা ঘর নিমার্ণ করে মানবতার উজ্জ¦ল দৃষ্টান্ত স্থাপন করেছে চন্দনাইশ সমিতি-ইউএই ।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com