1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

ছিটিয়াপাড়া বধ্যভূমির স্মৃতিসংরক্ষণ ও স্মৃতিস্তম্ভ নির্মাণ করবে মেয়র জমির উদ্দিন পারভেজ

Reporter Name
  • Update Time : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ২৩৩ Time View
Tasib Internet and crest house

প্রদীপ শীল, রাউজানঃ

মহান মুক্তিযুদ্ধে রাউজান পৌরসভা ৬নং ওয়ার্ডে পাক হানাদার বাহীনি কর্তৃক ২০ নারী পুরুষকে নির্মম ভাবে ব্রাশ ফায়ার করে হত্যা করেছিল। হত্যার পর স্বাধীনতাকামী এই ২০ নর-নারীকে তৎসময়ে এক জায়গায় গণ করব দিয়েছিল স্থানীয়রা। মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী শহীদদের স্মৃতি সংরক্ষণের উদ্যােগ নিয়েছেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ। গতকাল ২৫ এপ্রিল সোমবার বিকালে ছিটিয়াপাড়াস্থ শান্তি নগরে অযত্নে পড়ে থাকা সেই গণ করর পরিদর্শন করেছেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ। তিনি ২০ নারী পুরুষকে নির্মম ভাবে ব্রাশ ফায়ার করে হত্যার সময় প্রত্যক্ষদর্শী স্থানীয় আওয়ামীলীগ নেতা আবদুল মন্নান সওদাগর সহ বেশ কিছু লোকজনের সাথে কথা বলেন। সেই দিনের বর্বরতার কথা ধর্য্যসহকারে শুনের মেয়র।

পরে তিনি সাংবাদিকদের জানান, বর্তমান সরকার শহীদদের স্মৃতি সংরক্ষনে সারা দেশে কাজ করছে। রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী নির্দেশনায় রাউজান পৌরসভার উদ্যােগে ছিটিয়াপাড়া বধ্যভূমির স্মৃতিসংরক্ষণ করা হবে। এখানে নির্মাণ করা হবে স্মৃতিস্তম্ভ। তিনি আরো বলেন, যাদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সুফল আমরা ভোগ করছি, তাদের জন্য অনেক কিছুই করার দরকার।

পরিদর্শন কালে মেয়র এর সাথে উপস্থিত ছিলেন রাউজান পৌরসভার কাউন্সিলর জানে আলম জনি, কাউন্সিলর এডভোকেট সমীর দাশ গুপ্ত, কাউন্সিলর এডভোকেট দিলীপ কুমার চৌধুরী, পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু ছালেক সহ যুবলীগ ছাত্রলীগের নেতৃবৃন্দরা।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com