1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

তামাকমুক্ত দেশ গড়ার প্রত্যয়ে তামাকদ্রব্যের দাম বৃদ্ধি করতে প্রধানমন্ত্রীর প্রতি এমপি নজরুলের আহবান

Reporter Name
  • Update Time : শনিবার, ২০ জুন, ২০২০
  • ১০৬১ Time View
তামাকের ছবি ইন্টারনেট থেকে সংগ্রহীত
তামাকের ছবি ইন্টারনেট থেকে সংগ্রহীত
Tasib Internet and crest house


চাটগাঁইয়া খবর ডেস্ক:


চট্টগ্রাম ১৪,চন্দনাইশ-সাতকানিয়া (আংশিক) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী বলেছেন,ভবিষ্যতে তামাকমুক্ত দেশ গড়ার জন্য তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রনে তামাক বিরোধী সংঠনগুলোর সাথে একাত্মতা জানিয়ে আজ শনিবার (২০ জুন, ২০২০) স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসার সাথে এক মতবিনিময়ে তিনি এসব কথা বলেন।
করোনাকালীন মহামারীর সময়ে তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রনে তামাক বিরোধী সংগঠনগুলোর সাথে একত্মতা প্রকাশ করে তিনি আরো বলেন, ‘তামাকের দাম বৃদ্ধি পেলে তরুণরা তামাকের ব্যবহার শুরু করতে নিরুৎসাহিত হয় এবং জীবনব্যাপী নেশা থেকে পরিত্রাণ পায়। তামাকমুক্ত বাংলাদেশ অর্জনে তাই তামাকপন্যের দাম বৃদ্ধি করতে হবে।’ সংসদ সদস্য মো. নজরুল ইসলাম চৌধুরী, বাংলাদেশে তামাকপণ্য অত্যন্ত সস্তা। ফলে, শিশু এবং যুবকরাও খুব সহজেই তামাকপন্য ক্রয় করছে।
মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রæতি ২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত বাংলাদেশ অর্জন করতে এবং তরুণ সমাজকে তামাকমুক্ত রাখার জন্য সকল তামাকপণ্যের কর ও দাম বাড়িয়ে তরুণদের ক্রয় ক্ষমতার বাইরে নিয়ে যেতে হবে।
করোনাকালীন এই সময় হলো তামাক বর্জন করার উপযুক্ত সময় উল্লেখ করে আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এমপি বলেন, এটা সু-প্রতিষ্ঠিত যে ধূমপান ত্যাগ করলে ফুসফুসের কার্যকারিতা তুলনামূলকভাবে দ্রুত উন্নতি করে, যা শ্বাসকষ্ট জনিত অসুবিধাগুলোর সংবেদনশীলতা হ্রাস করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং আরও অনেক উপকার করে। বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দিনদিন বাড়ছে। এখনই উপযুক্ত সময় সরকার এবং সংশ্লিষ্টনীতি নির্ধারকদের তামাক নিয়ন্ত্রণে শক্তিশালী পদক্ষেপ গ্রহণ করা, বিশেষত জনস্বাস্থ্য সুরক্ষার তামাকজাত দ্রব্য বিক্রয় সীমিত করা, তামাকের কর বৃদ্ধি করা এবং তামাক নিবৃত্তকরণ পরিসেবা সমূহের উন্নয়ন বৃদ্ধি করার উপর তিনি গুরুত্বরোপ করেন।


প্রকাশিত -২০জুন ২০২০, ৬:১৫ পিএম



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com