1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন

দিয়াকুল প্রধান সড়কের গোলজানপাড়াস্থ কালর্ভাট ভেঙ্গে যোগাযোগ বিছিন্ন,দূর্ভোগ চরমে

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০
  • ১৯১ Time View
Tasib Internet and crest house


এসএম রাশেদ


চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার দিয়াকুলের প্রধান সড়ক সৎসঙ্গ পাড়া যাওয়ার প্রতিমধ্যে গোলজান পাড়াস্থ সড়কের জরাজীর্ণ কালর্ভাটটি ভেঙ্গে যাওয়ার ফলে গত এক সপ্তাহ পর্যন্ত যানবাহন চলাচল সম্পূন্ন বিছিন্ন হয়ে পড়েছে। মারত্মক ঝুঁকি নিয়ে চলাচল করছেন এখানকার শত শত মানুষ।


সরেজমিন পরিদর্শনে বৃহস্পতিবার দেখা যায়, মাস্টার ঘোনার মুখ থেকে দিয়াকুলের খানাখন্দককৃত প্রধান সড়কের গোলজান পাড়ার মাঝখানে একটি কালর্ভাট কয়েকদিনের টানা বৃষ্টির কারণে সড়কসহ কালর্ভাটটি একাংশ ভেঙ্গে শঙ্খ নদীতে চলে গেছে। যার ফলে গত এক সপ্তাহ পর্যন্ত দিয়াকুল দক্ষিণ পাড়া, সৎসঙ্গ পাড়াসহ কয়েকটি গ্রামের শত শত মানুষের নিত্য প্রয়োজনীয় মালামাল ও কৃষি পণ্য বাজারজাত কারণে দূর্বিষহ হয়ে পড়েছে।

এছাড়া মারাত্মক ঝুঁকি নিয়ে এলাকার লোকজন ভেঙ্গে যাওয়া কালর্ভাটের উপর দিয়ে চলাচল করছেন। স্থানীয় কবির আহমদ বলেন, গত এক সপ্তাহ আগে ভারী বৃষ্টির ফলে জরাজীর্ণ কালর্ভাটটি দু’পাশ ভেঙ্গে গেছে। ফলে এলাকার মানুষ ঝুঁকি নিয়ে চলাচল করছে। নওশা মিয়া সওঃ বলেন,দিয়াকুল এলাকা দোহাজারী এলাকার একটি দ্বীপের মত সব এলাকার রাস্তাঘাটের উন্নয়ন হলেও দিয়াকুল প্রধান সড়কের উন্নয়ন হচ্ছে না। দারুল ইসলাম নামে এক প্রবীণ লোক বলেন, ১৫/১৭ বছর আগে দিয়াকুল সাধুর আশ্রম থেকে সৎসঙ্গ পাড়া পর্যন্ত ব্রিক সলিনের কাজ হলেও অদ্যবদি পর্যন্ত আর কোন প্রকার উক্ত সড়কের কাজ হয়নি।

সৎসঙ্গ পাড়ার বাবলা তালুকদার বলেন, দিয়াকুল প্রধান সড়কটির খানাখন্দক হওয়ার শর্তেও এখানকার মানুষ কোনমতে তাদের কৃষি পণ্য সামগ্রীসহ নানা মালামাল নিয়ে যানবাহন চলাচল করতে পারলেও কিন্তু গোলজান পাড়াস্থ পানি নিস্কাশনের কালর্ভাটটি ভেঙ্গে যাওয়ার ফলে যানবাহন চলাচল সম্পন্ন বিছিন্ন হয়ে পড়েছে।

স্বপন দাশ,রাহুল দাশ, ইকবাল,মনির আহমদসহ অনেকেই বলেন, অতিশীঘ্রই যদি গোলজান পাড়ার মাঝখানে প্রধান সড়ককের উপর কালর্ভাটটি তুলে ব্রীজের ব্যবস্থা করে দেওয়া না হয় পানির নিস্কাশনের চলাচলের ফলে উক্ত সড়কটির অনেকাংশ শঙ্খনদীর গর্ভে বিলিন হয়ে যাবে।


এ নিয়ে উপজেলা প্রকৌশলী মোঃ রেজাউন নবী বলেন,সড়কটি এলজিআইডির হলেও পৌরসভা হওয়ায় তাদের কাজ করার কোন নিয়ম নেই। তবুও জনগণের দূর্ভোগের চিন্তা করে সরেজমিন পরিদর্শন করে পৌরসভার মাধ্যমে বা তাদের মাধ্যমে তড়িগড়ি পদক্ষেপ নেওয়া হবে।

এব্যাপারে চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার ও দোহাজারী পৌর প্রশাসক ইমতিয়াজ হোসেন বলেন,বিষয়টি জানতাম না, আপনার কাছ থেকে শুনেছি যখন পৌরসভার কর্মকর্তা পাঠিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com