1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন

দোহাজারীতে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ডায়াবেটিস পরীক্ষা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ১৭৮ Time View
Tasib Internet and crest house

চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় বিনামূল্যে ডায়াবেটিস, রক্তচাপ পরীক্ষা ও মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। দোহাজারী ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালের এ আয়োজনে সহযোগিতা করে রক্তদান সংশ্লিষ্ট অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন দোহাজারী ব্লাড ব্যাংক।

বুধবার (২৫ মে) দোহাজারী ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালে এ চিকিৎসা সেবা দেওয়া হয়। ফ্রি মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে সেবা গ্রহণ করেন প্রায় তিন শতাধিক নারী-পুরুষ। পরীক্ষায় পজেটিভ রোগীদের হাসপাতাল থেকে বিনামূল্যে ১ মাসের ডায়াবেটিস ও প্রেসারের ওষুধ ফ্রি দেয়া হয়েছে।

এছাড়া কম ওজনের রোগীদের কৃমির ওষুধ ও ভিটামিন ফ্রি দেয়া হয়েছে। এতে উপস্থিত ছিলেন- দোহাজারী ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. আহমেদ তানজিমুল ইসলাম, মেডিকেল অফিসার ডা. মুহাম্মদ আসিফুল ইসলাম, ডা. আবদুল্লা শাহরিয়ার মিশু, ডা. উর্মি চক্রবর্তী, ডা. আলোদ্বীপা মজুমদার, ডা. শাইরা ফাইরুজ যেবা, দোহাজারী ব্লাড ব্যাংকের এডমিন মেহেরুল হাসান, খন্দকার মোহাম্মদ সাইফুদ্দিন, জাহিদুল ইসলাম সাকিব, কার্যকরী সদস্য কামরুল ইসলাম মোস্তফা, আরেফিন রানা, সহ-কার্যকরী সদস্য শহিদুল ইসলাম, বিনয়মিত্র ভিক্ষু, মো. আল রিয়াদ, মো. শাহেদ, মো. ফয়সাল, নাঈমুল ইসলাম, আসিফ প্রমূখ।

এসময় দোহাজারী ৩১শয্যা বিশিষ্ট হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডাঃ আহমেদ তানজিমুল ইসলাম বলেন, “বর্তমান যুগের সবচেয়ে ক্ষতিকর রোগ হল ডায়াবেটিস ও উচ্চরক্তচাপ। ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ নিরবে দেহের মধ্যে বাসা বেধে বিভিন্ন মরণঘাতী অসংক্রামক ব্যাধির জন্ম দেয়। দেশের জনস্বাস্থ্য ও অর্থনৈতিক অবস্থার উন্নয়নে জাতীয়ভাবে সমন্বিত সচেতনতার বিকল্প নেই। সরকারি, বেসরকারি এবং স্বেচ্ছাসেবী সংগঠন/সংস্থা সমূহ সমন্বিত উদ্যোগ ও কর্মসূচি প্রণয়ন করলে এবং সরকারি তত্ত্বাবধানে তা বাস্তবায়ন করতে পারলে গ্রামের হত-দরিদ্র মানুষ বেশ উপকৃত হবে।”



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com