1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

ধেঁয়ে আসছে দেশের দিকে বছরের প্রথম মহা বৃষ্টি বলয় ঢল ১

Reporter Name
  • Update Time : বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ২১৪ Time View
Tasib Internet and crest house

৮ ই জুলাই সকাল ০৮ টা ২২ মিনিটে এটি একটা পুর্ণাঙ্গ মহা বৃষ্টি ও বর্ষণ বলয়।সম্ভাব্য সময়সিমা : ৮ ই জুলাই হতে ১৬ ই জুলাই ২০২০ পর্যন্ত। বেশি সক্রিয় : ৯ হতে ১৩ ই জুলাই। আক্রান্ত স্থান : সমগ্র বাংলাদেশ full west bengal ও এর পার্শবর্তী এলাকা। মহা বৃষ্টি বলয় ঢল১ এক এক সময় দেশের এক এক স্থানে বেশি সক্রিয় থাকতে পারে। সুতরাং ঢল১ চলাকালিন সময় দেশের ভিন্ন ভিন্ন এলাকা সাময়িক বৃষ্টি বিরতি থাকতে পারে।

ঢল১ এর কারন : শক্তিশালী মৌসুমি অক্ষরেখা। ঢল১ একটি শান্ত বৃষ্টি বলয়, তাই এটা চলাকালিন সময়ে দেশে ঝড়ের সম্ভাবনা নেই।মহা বৃষ্টি বলয় ঢল১ দেশের নিচু এলাকার বন্যা পরিস্থিতি ব্যাপক অবনতি ঘটাতে পারে। নোট : নির্ধারিত তারিখের ভেতরে সব দিন যে আপনার এলাকায় বৃষ্টি হবে তা কিন্তু নয়, বৃষ্টি বিরতি কিন্তু থাকবে। ✔✔ বেশি আক্রান্ত এলাকায় কিন্তু রোদ তেমন পাওয়া যাবেনা।✔✔ দেশের নিচু এলাকা প্লাবিত হতেপারে।বিভাগ হিসেবে গড়ে বৃষ্টিচট্টগ্রাম বিভাগ গড়ে ২৫০ থেকে ১০০০ মি.মি. স্থানভেধেসিলেট বিভাগ গড়ে ৩০০ থেকে ৭০০ মি.মি. রংপুর বিভাগ গড়ে ৬০০ থেকে ৮৫০ মি.মি.ময়মনসিংহ বিভাগ গড়ে ৫০০ থেকে ৬৫০ মি.মি.ঢাকা বিভাগ গড়ে ২০০ থেকে ৪০০ মি.মি.বরিশাল বিভাগ গড়ে ৫০০ থেকে ৮০০ মি.মি.রাজশাহী বিভাগ গড়ে ৪৫০ থেকে ৬৫০ মি.মি ওখুলনা বিভাগ গড়ে ১৮০ থেকে ৭৫০ মি.মি কলকাতা গড়ে : ২০০ থেকে ৩০০ মি.মি.আসুন একনজরে দেখে নেই মহা বৃষ্টি বলয় ঢল১ চলাকালিন সময়ে আপনার জেলায় গড়ে কত মি.মি. পর্যন্ত বৃষ্টি হতেপারে, এখানে দেওয়া মি.মি. এর পরিমান থেকে ১০০ মি.মি. পর্যন্ত কমবেশি হতেপারে।

জেলার নাম : বৃষ্টির পরিমান মি.লি.চট্টগ্রাম : ৭০০খাগড়াছড়ি : ২৬০রাঙ্গামাটি : ৩৪০বান্দরবান : ৪০০কক্সবাজার : ১০০০ফেনী : ৬৫০কুমিল্লা : ৩৫০নোয়াখালী : ৭০০লক্ষ্মীপুর : ৫০০চাঁদপুর : ৪৫০ব্রাম্মনবাড়ীয়া : ৩০০সিলেট : ৭০০সুনামগঞ্জ : ৬৮০মৌলভীবাজার : ৩৭০হবিগঞ্জ : ৩৬০ময়মনসিংহ : ৫০০কিশোরগঞ্জ : ৫১০নেত্রকোনা : ৬০০শেরপুর : ৬৪০জামালপুর : ৫০০ঢাকা : ৩০০গাজীপুর : ৩৫০মানিকগঞ্জ : ২৮০নারায়নগঞ্জ : ২৭০মুন্সীগঞ্জ : ২৯০রাজবাড়ি : ২৩০ফরিদপুর : ২৩০গোপালগঞ্জ : ২৫০মাদারীপুর : ৩০০শরিয়তপুর : ৩৫০নরসিংদী : ৩০০টাঙ্গাইল : ৩১০বরিশাল : ৫০০পিরোজপুর : ৫০০ থেকে ৬০০ঝালকাঠি : ৬০০বরগুনা : ৭৬০পটুয়াখালী : ৮০০ভোলা : ৮০০রাজশাহী : ৫০০নাটোর : ৪৫০পাবনা : ৩৯৯সিরাজগঞ্জ : ৪০০বগুড়া : ৫২০চাপাইনবাবগঞ্জ : ৪৫০নওগাঁ : ৫০০জয়পুরহাট : ৫১০গাইবান্ধা : ৫০০রংপুর : ৬৫০দিনাজপুর : ৭০০ঠাকুরগাঁও :

৭২০পঞ্চগড় : ৮০০Nilphamari : ৮৫০Lalmonirhat : ৮০০কুড়িগ্রাম : ৮৫০খুলনা : ৩০০ থেকে ৬৫০ মানে যত দক্ষিনে তত বেশী সাতক্ষিরা : ২৮০ থেকে ৬০০বাগেরহাট : ৩১০ থেকে ৭০০যশোর : ১৯০নড়াইল : ২২০মাগুরা : ২৩০ঝিনাইদহ : ২১০চুয়াডাঙ্গা : ১৯০মেহেরপুর : ২০০কুষ্টিয়া : ২৫০কলকাতা :২২০২৪ পরগনা : ৪০০দীঘা : ৩৫০রানিগঞ্জ : ১৭০বারাসত : ১৮০বনগাঁও : ১৯০বাকুড়া : ২০০কৃষ্ণনগর : ৪০০আসাম : ৫০০ত্রিপুরা : ২০০চেরাপুঞ্জি : ১৫০০ আবহাওয়া পুর্বাভাস মডেল : opa



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com