1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন

নয়টি প্রকল্পের উদ্ভোধন, নিজস্ব টাকায় নির্মিত হবে মসজিদ।আরো ২২ হাজার ভূমি ও গৃহহীন পরিবার ঘর পাবে ফটিকছড়িতে – এমপি নজিবুল বশর

Reporter Name
  • Update Time : সোমবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২১
  • ১৭১ Time View
Tasib Internet and crest house

রফিকুল আলম

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা থেকে নির্বাচিত সংসদ সদস্য আলহাজ¦ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেছেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলে এদেশ স্বাধীনতা লাভ করেন। তারই সুযোগ্য কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা আজ দেশের উন্নয়নে ব্যাপক পরিবর্তন নিয়ে আসছেন।

যা কেউ কখনো কল্পনা ও করেনি;এসব দৃশ্য মান প্রকল্পের। ফটিকছড়িতে ৬ শত ভূমি ও গৃহহীন পরিবার আজ ঘর পাচ্ছে। এসব ঘরের পরিবার গুলো সব ধরণের সুবিধা পাবে।আশ্রয়নে আসা সকলে কুঠির শিল্প কারখানা গড়ে তুলে আয় রোজগারের ব্যবস্থা করা হবে। তিনি আরো বলেন, এসরকারের সময় এ উপজেলায় আরো ২২ হাজার ঘর হবে। উপজেলার ১৭টি চা বাগান গ্যাস সংযোগ পাবে ও আবাসনের সকলের যাতায়তের জন্য সড়কপাকা করা হবে। উপজেলার উন্নয়নে যা যা করতে হয় সব করা হবে। তিনি আরো বলেন, কে কোন দল করে সেটি দেখে ঘর দেয়া হয়নি। যে প্রাপ্য তাকে দেয়া হচ্ছে। গৃহ ও ভূমিহীন এ এলাকায় ব্যক্তিগত ভাবে মসজিদ নির্মাণ করে দেব।

তিনি ১৫ ফেব্রুয়ারী সোমবার উপজেলার পাইন্দং ইউনিয়নের ডলু এলাকায় মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধান মন্ত্রী শেখ হাসিনা’র পক্ষে ভূমি ও গৃহহীন পরিবারে ৫২ শতক জায়গায় ২৬ টি ঘর বুঝিয়ে দেয়া উপলক্ষে আয়োজিত অনুষ্টানে প্রধান অতিথির বক্তবব্যে এসব কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার মো: সায়েদুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্টিত ও উপজেলা প্রশাসনের আয়োজনে উক্ত অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব,উপজেলা সহকারী কমিশনার(ভূমি) জিসান বিন মাজেদ, ওসি মো: রবিউল হোসেন,উপজেলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, ভাইস চেয়ারম্যান এড. ছালামত উল্লাহ চৌধুরী,উপজেলা প্রকৌশলী মো: হেদায়েত,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আবুল হোসেন ও উপজেলা জন স্বাস্থ্য প্রকৌশলী প্রণবেশ মহাজন। স্বাগত বক্তব্য রাখেন, পাইন্দং ইউপি চেয়ারম্যান একেএক ছরওয়ার হোসেন স্বপন।

অনুষ্টানে আওয়ামীলীগ নেতা মো: মোর্শেদ,তছলিম বিন জহুর, মো: আবদুল মালেক ও উপজেলা তরিকত নেতা আলমগীর আলম উপস্থিত ছিলেন। অনুষ্টান শেষে প্রধান অতিথি ভূমি ও গৃহহীন পরিবারের সদস্যদেরকে জায়গা ও ঘরের কবুলিয়ত,কম্বল ও গাছের ছাড়া প্রদান করেন। অন্যদিকে একই দিন দুপুরে উপজেলার পাইন্দং ইউনিয়নে এলজিইডি বাস্তবায়িত ৬টি এবং ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়ের ৩টি সহ মোট ৯ টি প্রকল্প কাজের উদ্ভোধন উপলক্ষে পাইন্দং ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এক সভা অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন,সংসদ সদস্য আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।

ইউপি চেয়ারম্যান একেএম ছরওয়ার হোসেন স্বপনের সভাপতিত্বে অনুষ্টিত সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব,উপজেলা নির্বাহী অফিসার মো: সায়েদুল আরেফিন,ওসি মো: রবিউল হোসেন,উপজেলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, ভাইস চেয়ারম্যান এড. ছালামত উল্লাহ চৌধুরী,উপজেলা প্রকৌশলী মো: হেদায়েত,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আবুল হোসেন ও উপজেলা জন স্বাস্থ্য প্রকৌশলী প্রণবেশ মহাজন। ইউপি সদস্য মোঃ আনোয়ারুল আজিমের সঞ্চালনায় উক্ত অনুষ্টানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ,ক্রেষ্ট ও নৌকা প্রতিক প্রদান করা হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন,প্যানেল চেয়ারম্যান গৌতম সেবক বড়ুয়া।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com