1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

ফজলে করিম এমপি’র মহৎ উদ্যােগ- রাউজানবাসী ফেলো এক’শ অক্সিজেন সিলেন্ডার

Reporter Name
  • Update Time : সোমবার, ২২ জুন, ২০২০
  • ২০৭ Time View
Tasib Internet and crest house

প্রদীপ শীল, রাউজানঃ


রাউজানে করোনা রোগীর জন্য এক শত অক্সিজেন সিলেন্ডার ও ৭ মেট্রিকটন ফর্মালিন মুক্ত আম বিতরণ করা হয়েছে। আজ ২২জুন সোমবার রাউজান উপজেলা পরিষদ মাঠে এই অক্সিজেন ও আম বিতরণ করা হয়। উপজেলা প্রশাসন আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে উপজেলার ১৪ ইউনিয়ন ও সুলতানপুর হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে এসব অক্সিজেন সিলেন্ডার বিতরণ করা হয়।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সেহাগের সভাপতিত্বে টেলিকমিউনিকেশনের মাধ্যমে বক্তব্য রাখেন প্রধান অতিথি রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি। এসময় উপস্থিত ছিলেন রাউজান উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, সহ সভাপতি ইরফান আহম্মদ চৌধুরী, রাউজানের সাংসদের মূখপাত্র পৌর প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা সহকারী কমিশনার ভূমি আবদুল্লাহ আল মামুন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নূরুল আলম দীন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা লিকসন চৌধুরী, পৌরসভার কাউন্সিলর আজাদ হোসেন, শওকত হাসান, ইউপি চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু, চেয়ারম্যান সুকুমার বড়ুয়া, চেয়ারম্যান তছলিম উদ্দিন, প্যানেল চেয়ারম্যান বাবুল মিয়া, ডাবুয়া ইউনিয়নের মেম্বার মিঠু শীল।
টেলিকমিউনিকেশনে দেয়া বক্তব্যে সাংসদ ফজলে করিম চৌধুরী বলেন, করোনা রোগীরা অক্সিজেন সংকটে মারা যাচ্ছে। আমরা চেষ্টা করছি রাউজানে করোনা আক্রান্ত মানুষকে সঠিক চিকিৎসা দিতে। সেজন্য বিভিন্নমূখী পরিকল্পনা হাতে নিয়েছি। আমরা একশত সিলেন্ডার ক্রয় করেছি। প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে পাঁচ করে অক্সিজেন সিলেন্ডার থাকবে। সেখান থেকে ঐ ইউনিয়নে করোনা আক্রান্ত রোগীরা ঘরে নিয়েও ব্যবহার করতে পারবে। এছাড়া সুলতানপুর হাসপাতে ৩০ বেডের আইসোলেশান সেন্টারে ৩০টি অক্সিজেন সিলেন্ডার থাকবে। সেখানে আইসোলেশান বেডে থাকা সবাই অক্সিজেন পাবে। তিনি বলেন, আগামী সেপ্টেম্বর পর্যন্ত করোনা মারাত্মক রূপ ধারণ করবে। করোনা সংকটে আমাদের আরো দায়িত্বববান হতে হবে। মূখে মাক্স বাধ্যতামূলক রাখতে হবে। মনে রাখতে হবে নিজে বাঁচতে হবে। অন্যদের বাঁচিয়ে রাখতে হবে। সাংসদ বলেন, এক’শ বছর পর মহামারী করোনা পৃথিবীতে এসেছে। হয়তো আমরা কোন পাপ কাজ করেছি। আল্লাহ আমাদের পাপের শাস্তি দিচ্ছে। সবাইকে আল্লাহ নিকট ক্ষমা চাইতে হবে। তিনি বলেন, করোনা কালীন পুষ্টিকর খাওয়ার খেতে হবে বেশী করে। ইতিমধ্যে আমরা বিভিন্ন ভাবে পুষ্টিকর খাওয়ার বিতরণ করেছি। আজকে সাত মেট্রিকটন আম ইউনিয়ন ও ওয়ার্ডে ওয়ার্ডে বিতরণ করছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, রাউজানের সাংসদ প্রাণঘাতি কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলায় জীবনের ঝঁকি নিয়ে মানুষের পাশে আছেন। রাউজানে কোন লোক না খেয়ে থাকেননি। তিনি এবার সংকট মুহুর্তে এক শত অক্সিজেন সিলেন্ডার ব্যবস্থা করেছেন রাউজানের মানুষের জন্য। সাংসদের জৈষ্ট্যপুত্র ফারাজ করিম চৌধুরী সার্বক্ষণিক আমাদের সহযোগীতা করছেন।
জমির উদ্দিন পারভেজ বলেন, রাউজানে সাংসদ ফজলে করিম চৌধুরী করোনা মোকাবেলায় মাঠে থেকে জনগনের সবধরনের সহযোগীতা দিয়েছেন। বর্তমানে আক্রান্ত ও মৃত্যুরর হার বৃদ্ধি পাওয়ায় এক যুগান্তকারী সিন্ধান্ত নিয়েছেন। রাউজানের মতো গ্রামীণ জনপদে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে অক্সিজেন ব্যবস্থা করেছেন। এখানে কোন লোক বিনাচিকিৎসায় করোনায় মৃত্যু হবে না। সাংসদপুত্র ফারাজ করিম চৌধুরী আইসোলেশন সেন্টার করার একমাত্র মুক্তপুরুষ। যার সহায়তায় এক অন্যোন্য দৃষ্টান্ত স্থাপিত হলো।
আলোচনা সভা শেষে সাংসদের পক্ষে নির্বাহী কর্মকর্তা প্রতিটি ইউনিয়নে ৫টি করে ও সুলতানপুর ৩১শ্যাযা হাসপাতালের আইসোলেশন সেন্টারের জন্য ৩০টি অক্সিজেন সিলেন্ডার বিতরণ করেন। এছাড়া ১৪টি ইউনিয়ন ও পৌরসভার ৯টি ওয়ার্ডের জনপ্রতিনিধিদের মাধ্যমে ৭ মেট্রিকটন আম রাউজানের সর্বসাধারণের জন্য বিতরণ করা হয়।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com