1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন

ফটিকছড়িতে মুজিব শতবর্ষ উদযাপন পরিষদের সমাবেশে বক্তারা- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে আবার কিছু হলে বাবু নগরীর জানাযা ও কবর ফটিকছড়িতে হবে না বলে হুশিয়ারী

Reporter Name
  • Update Time : শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০
  • ১৭৩ Time View
Tasib Internet and crest house

= রফিকুল আলম = চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা মুজিব শতবর্ষ উদযাপন পরিষদের আয়োজনে আওয়ামীলীগের মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে ও ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে শনিবার ১২ ডিসেম্বর বিকেল এক আনন্দ র‌্যালী ও প্রতিবাদ মিছিল উপজেলা সদর বিবিরহাট বাস ষ্টেশন হতে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে বাস স্টেশন সংলগ্ন রাজঘাটে এসে শেষ হয়।

র‌্যাালী ও সমাবেশে উপজেলার বিভিন্ন ইউনিয়ন হতে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের অসংখ্য নেতাকর্মী দুপুর হতে বাস ষ্টেশনে জড়ো হলে বিকালে কয়েক হাজার নেতা কর্মীর সমাগম হয়। পরে রাজঘাট চত্বরে এক সমাবেশ অনুষ্টিত হয়। সমাবেশে বক্তরা বাবু নগরীর উদ্দেশ্যে বলেন. আপনি ফটিকছড়িতে আছেন ও আপনার উত্তরসুরীরা ও ফটিকছড়িতে আছে। আমরা আওয়ামীলীগের নেতাকর্মী ও বীর মুক্তিযোদ্ধারা এবং তাদের স্বজনরা ও ফটিকছড়িতে আছি। আবার যদি ভাস্কর্য ভাংচুর করা হয় ও বঙ্গবন্ধুর বিরুদ্ধে কোন কথা বলা হয় তাহলে বাবু নগরীর জানাযা ও কবর ফটিকছড়িতে হবে না বলে হুশিয়ারী দেন। বক্তরা আরো বলেন, আওয়ামীলীগের ভিতর জামায়াত ডুকেছে, তাদের ব্যাপারে সজাগ থাকুন। তারা আওয়ামীলীগের ক্ষতি করবে। বক্তারা প্রশাসনের উদ্দেশ্যে বলেন, আপনারা আওয়ামীলীগ করেন না;আওয়ামীলীগের সু-দিনের পাখি। আওয়ামীলীগকে এতদূর নিয়ে আসার জন্য আমরা অনেক ত্যাগ স্বীকার,অনেক রক্ত দিয়েছি ও অনেক ভাইকে হারিয়েছি।

মনে রাখবেন, নেতাকর্মীরা ও বীর মুক্তিযোদ্ধারা এবং তার স্বজনরা এখনো বেঁচে আছে। এতে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ আবু তৈয়ব। উপজেলা আওয়ামীলীগের একাংশের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আলম সিকদারের সভাপতিত্বে অনুষ্টিত সমাবেশে বক্তব্য রাখেন,সাবেক উপজেলা পরিযদ চেয়ারম্যান এম তৌতিদুল আলম বাবু, সাবেক ছাত্র নেতা মো: শাহ জাহান,বীর মুক্তিযোদ্ধা এমদাদুল ইসলাম চৌধুরী, সৈয়দা রিপাত আকতার নিশু,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান, জেবুন নাহার মুক্তা, এস এস সোলায়মান বি কম,আবদুস ছালাম তালুকদার,আওয়ামীলীগ নেতা দিদারুল বশর চৌধুরী দুদু, শাহ নেওয়াজ,সাজেদা ছাপা, আমান উল্লাহ চৌধুরী লিটন ও হাবিবুল ইসলাম সহ আরো অনেকে। বিশাল এ সমাবেশে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন সহ জেলা , উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি বলেন, বাংলাদেশের মুক্তি পাগল সৈনিক জাতির জনক বঙ্গবনন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে যুদ্ধে ঝাপিয়ে পড়ে। যুদ্ধে ৩০ লক্ষ শহীদের বিনিময়ে এদেশ স্বাধীন হয়েছে। পরবর্তীতে এ দেশের জন্য আরো কয়েক বছর সংগ্রাম করতে হয়েছে। দেশে আজ হু হু করে উন্নয়ন হচ্ছে। তিনি আরো বলেন,কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্যের যে আঙ্গুল ভেঙ্গেছে সেটি স্বাধীনতার সময় ব্যবহার হয়েছিল। হয়তো তারা বোকার সঙ্গে বসবাস করছে, একটি আঙ্গুল নয়; আজ কোটি কোটি আঙ্গুল আছে। সমাবেশে তিনি বিজয়ের এ মাসে বিবিরহাট রাজঘাট চত্বরকে বীর মুক্তিযোদ্ধা এমদাদুল ইসলাম চত্বর ঘোষণা করেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com