1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন

ফটিকছড়ি ও মীরশ্বরাই উপজেলা প্রশাসনের যৌথ অভিযান,৬টি ট্রাক ধ্বংস, ৫টি ড্রেজিং মেশিন ও ২টি মোটর সাইকেল জব্দ , গ্রেপ্তার ২

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৭ মে, ২০২১
  • ২৩১ Time View
Tasib Internet and crest house

রফিকুল আলম

ফটিকছড়ি ও মীরশ্বরাই উপজেলার সীমান্তবর্তী কয়লা বালু মহালে ২ উপজেলা প্রশাসন যৌথ অভিযান পরিচালনা করে ৬টি ট্রাক ধ্বংস, ৫টি ড্রেজিং মেশিন ও ২টি মোটর সাইকেল জব্দ করে ২ জনকে আটক করেছে।

গত ৬ মে বৃহস্পতিবার দিনব্যাপী পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সায়েদুল আরেফিন এবং উপজেলা সহকারী কমিশনার(ভূমি) জিসান বিন মাজেদ এবং মীরশ্বরাই উপজেলা নির্বাহী কর্মকতা এবং সহকারী কমিশনার (ভূমি) এর নেতৃত্বে প্রশাসনিক টিম।

এ সময় জোরালগঞ্জ ও ভূজপুর থানা পুলিশের দুটি দল সহযোগিতা করেন। জিলতলী,দমদমা ও শহিদপুরসহ কয়েকটি এলাকায় পরিচালিত এ অভিযানে ৬ টি ট্রাক ধ্বংস করা হয়। এ ছাড়া ৫ টি ড্রেজিং মেশিন,২টি মোটর সাইকেল জব্দ করা হয় বলে প্রশাসন সূত্রে জানা গেছে।এ সময় বালু উত্তোলনের সময় হাতে নাতে দুইজনকে আটক করে জোরালগঞ্জ থানায় হস্তান্তর করা হয়। জানা গেছে,বিগত ৪/৫ বছর যাবৎ কয়লা বালু মহালটি ইজারাবিহীন রয়েছে।একটি চক্র হাইকোর্টে রিট দায়ের করে এখানে ইজারা বন্ধ করে রেখেছে।ফলে ইজারা ছাড়াই মহালটি থেকে প্রতিনিয়ত বালু উত্তোলন করে একটি চক্র বিক্রি করে আসছে । এ ব্যাপারে ফটিকছড়ি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জিসান বিন মাজেদ বলেন,মীরশ্বরাই এবং ফটিকছড়ি উপজেলার যৌথ অভিযান এটি।এলাকাটি থেকে একটি চক্র দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে বালু উত্তোলন করছে। সাথে পাহাড়ও কাটা হচ্ছে। পরিবেশ হুমকির মুখে পড়েছে।

কিছু ব্যক্তি লাভবান হলেও এখান থেকে সরকার এক টাকা ও রাজস্ব পাচ্ছে না। এলাকাটি দুই উপজেলায় পড়েছে। অভিযানে অবৈধভাবে উত্তোলনকৃত বালু পরিবহনের দায়ে ৬ টি ট্রাক এবং পিকআপ ধ্বংস করা হয়েছে। ৫টি ড্রেজিং মেশিন এবং মোটরসাইকেল জব্দ করেছে মীরশ্বরাই উপজেলা প্রশাসন। এছাড়া হাতে নাতে দুজনকে আটক করে জোরালগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।যেহেতু তারা মীরশ্বরাই এলাকায় কাজ করছিল।এ ঘটনায় ভূজপুর এবং জোরালগঞ্জ থানায় নিয়মিত মামলা দায়ের করবে সংশ্লিষ্ট ভূমি অফিস। তাছাড়া পাহাড় কাটার কারনে পরিবেশ অধিদফতরকে আমরা সংযুক্ত করব। তারাও নিয়মিত মামলা করবে দায়ীদের বিরুদ্ধে। এছাড়া পুরো এলাকাটি আমরা ম্যাপ করেছি। এটা স্হায়ীভাবে সিল করে দেয়ার জন্য আমরা মন্ত্রণালয়ে লিখিতভাবে সুপারিশ করব। উল্লেখ্য গত ২৬ এপ্রিল বালু উত্তোলনের সময় এক শ্রমিক প্রাণ হারায়। এ ঘটনার পর প্রশাসনের এই অভিযান।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com