1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

ফটিকছড়ির নাজিরহাট বড় মাদ্রাসায় সংঘর্ষ ও বিক্ষোভ। আইন শৃঙ্খলা বাহিনীর অবস্থান

Reporter Name
  • Update Time : শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
  • ১৭৮ Time View

রফিকুল আলম

Tasib Internet and crest house

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার শতবর্ষী কওমী শিক্ষা প্রতিষ্ঠান আল-জামিয়াতুল আরবিয়া নছিরুল ইসলাম (নাজিরহাট বড়) মাদ্রাসার সৃষ্ট পরিস্থিতি নিয়ে এক পক্ষের ডাকা সংবাদ সম্মেলন চালাকালে মাদ্রাসার ছাত্রদের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।
এ ঘটনায় উভয় পক্ষের কয়েকজন ছাত্র আহত ও হয়। পরে পুলিশের হস্তক্ষেপে সংবাদ সম্মেলন দ্রæত শেষ করা হয়।
শনিবার (২৪অক্টোবর) দুপুর আড়াইটার দিকে ঘটনার সুত্রপাত হওয়ার পর মাদ্রাসার মাঠ ও ছাত্রবাসে উভয় পক্ষ বিক্ষোভ করতে দেখা গেছে।
জানাগেছে, আগামী ২৮অক্টোবর ওই মাদ্রাসার সৃষ্ট জটিলতা নিরসন ও পরিচালক পদ নিয়ে সরকারের উচ্চ পর্যায়ের সহযোগীতায় শুরা কমিটির বৈঠকের প্রস্তুতি চলছিল। শনিবার দুপুর ২টায় বৈঠকের বিরোদ্ধে এলাকাবাসী ও মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের ব্যানারে এক সংবাদ সম্মেলন ডাকা হয়।
এতে বক্তারা মাদ্রাসার বর্তমান পরিচালক (দাবীদার) মাওলানা মুহাম্মদ ছলিম উল্লাহ বৈধ মুহাতামিম দাবী করে আগামী ২৮অক্টোবর শুরা বৈঠক প্রতিহতের ঘোষণা দেয়। তার আগে মো: জহুরুল আলম,রুহুল আমিন চৌধুরী ও মো: ইয়াছিন বক্তব্য রাখেন।

এ বক্তব্যের পর উপস্থিত ছাত্রদের মধ্যে একটি পক্ষ ওই বক্তব্যের বিরুদ্ধে শ্লোগান শুরু করে। তখন ছাত্রদের মধ্যে বাঁশ ও লাঠিসোঁটা নিয়েও ইট পাটকেল নিক্ষেপ করলে সংঘর্ষ বেঁধে যায়। পরিস্থিতি উত্তপ্ত হতে থাকলে সেখানে উপস্থিত ফটিকছড়ি থানার ওসি মো: বাবুল আকতার সহ পুলিশ সদস্যরা উভয় পক্ষকে শান্ত করার চেষ্টা করে। খবর পেয়ে ঘটনাস্থলে ব্যাপক পুলিশ ও র‌্যাবের সদস্যরা অবস্থান নেয়।
ঘটনাস্থলে থাকা হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম সাংবাদিকদের বলেন- আইনশৃঙ্খলা পরিস্থিতি শান্ত রাখতে আমাদের অবস্থান।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com