1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন

ফেইসবুকে ভুয়া পেইক আইডি খুলে মোঃ মোরশেদ আলমের নামে অপপ্রচার, থানায় জিডি

Reporter Name
  • Update Time : সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ১০৯০ Time View
Tasib Internet and crest house

বিশেষ প্রতিনিধি

ফেইসবুকে “তাঁতী পাড়া নিউজ”মদিনার পাগল”মুফতি ওবাইদুল কাদের”আমি ভাগ্যবান” নামে পেইক ভুয়া আইডি গুলো খুলে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সক্রিয় কর্মী ও বার আউলিয়া কলেজের ছাত্র মোহাম্মাদ মোরশেদ আলমের বিরুদ্ধে ফেইসবুকে ভুয়া-বানোয়াট, মিথ্যা হেয়প্রতিপন্ন মূলক অপপ্রচারের খবর পেয়ে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। গত ১৯ জুলাই”২০২০ইং রবিবার বিকেলে মোহাম্মাদ মোরশেদ আলম লোহাগাড়া থানায় এ সাধারন ডায়েরি (জিডি) করেন। যার জিডি নং-৭৮৫।

জিডিতে ভুয়া ফেইসবুক পেইক আইডির পোস্ট ও কমেন্ড গুলো দেওয়া হয়েছে। জিডিতে উল্লেখ করা হয়, মোহাম্মাদ মোরশেদ আলমের নামে অজ্ঞাত ব্যক্তিরা ফেইসবুক বিভিন্ন ধরনের পেক আইডি-পেজ-গ্রুপ করে মিথ্যা প্রচারণা এবং নানা রকম বিভ্রান্তিকর পোস্ট দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। শুধু তাই নই, বর্তমান সরকারের বিরুদ্ধেও বিভিন্ন ধরনের আপত্তিকর, অশ্লীল,কুরুচি এবং মানহানি মূলক বিভিন্ন ধরনের রাষ্ট্র বিরোধী অপপ্রচার করে যাচ্ছে প্রতিনিয়তে।

যারা এই ধরনের ব্যক্তি এবং রাষ্ট্র বিরোধী অপপ্রচার চালায় যাচ্ছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। এ বিষয়ে স্থানীয় জিডিকারী মোরশেদ আলম বলেন, কত গুলো ভুয়া ফেইসবুক আইডি দ্বারা আমার এবং বর্তমান বাংলাদেশ সরকারের বিরুদ্ধে বিভিন্ন ধরনের আপত্তিকর, কুরুচিপূর্ণ রাষ্ট্র বিরোধী অপপ্রচার চালায় যাচ্ছে। এতে আমার ক্ষতি এবং বর্তমান সরকারের অগ্রযাত্রা ভাবমূর্তি এবং চলমান উন্নয়ন কর্মকান্ডকে ব্যহত করার জন্য যে মিথ্যা অপপ্রচার করে যাচ্ছে তাদের বিরুদ্ধে আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে থানায় একটি সাধারন ডায়েরি (জিডি) করেছি। আর যারা এই ধরনের অপপ্রচার চালাচ্ছে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানাচ্ছি।

এ ব্যাপারে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ- সভাপতি মুহাম্মদ রিহান পারভেজ জানান, মোরশেদ আলম খুব ভালো নম্র একজন ভদ্র ছেলে। সে একজন ছাত্রলীগের নিবেদিত প্রাণপ্রিয় কর্মী। তার নামে এই ধরনের ভুয়া ফেইসবুক আইডি,পেজ, গ্রুপ খুলে নানা ধরনের অপপ্রচার হবে—এটি তো হতে পারে না। এ ঘটনায় আমরা ব্যথিত। এই ধরনের ঘটনার সাথে যারা জড়িত তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার জন্য জোর দাবী জানাচ্ছি।

এ বিষয়ে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জাকের হোসাইন মাহমুদ বলেন, এ ব্যাপারে থানায় একটি সাধারন ডায়েরি (জিডি) করা হয়েছে। তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com