1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীতে আসা ডাঃ সুলতান আহম্মদ নুরানী ও হেফজ মাদ্রাসার ভিক্তিপ্রস্তর স্থাপন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১ জানুয়ারি, ২০২১
  • ১৭২ Time View
Tasib Internet and crest house

প্রদীপ শীল, রাউজানঃ

মহান মুক্তিযুদ্ধে চিকিৎসা সেবা ও আর্থিক সহযোগীতাকারী বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর ডাঃ সুলতান আহম্মদের নামে নুরানী ও হেফজ মাদ্রাসা নির্মিত হচ্ছে জম্মভূমি রাউজানের মোহাম্মপুরে। গতকাল ১জানুয়ারী শুক্রবার বিকালে ডাঃ সুলতান আহম্মদ নুরানী ও হেফজ মাদ্রাসার ভিক্তি প্রস্তর স্থাপন করেন রাউজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বি.এম জসিম উদ্দিন হিরু।

রাউজান ইউনিয়নের মোহাম্মাদ পুর ঈদগাহ মসজিদের সম্মুখে এই ভিক্তিপ্রস্তর অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন সদর রাউজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বি.এম জসিম উদ্দিন হিরু। ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মোজাফ্ফর ছালাম মুবিন এর সভাপতিত্বে ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মাদ এনামুল হকের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুল আমিন, ডাঃ চৌধুরী তানভীর ইবনে কাশেম, গোলাম মামুন জাবু, ইউপি সদস্য সাহাবু উদ্দিন প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন আবদুল কাদের মুন্না, সারজু মমোহাম্মদ নাছের, জসিম উদ্দিন সবুজ, নুর হোসেন দুলালসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ। অনুষ্ঠানে প্রধান অতিথি বি.এম জসিম উদ্দিন হিরু বলেন, ডাঃ সুলতান আহম্মদ রাউজান বাসীর গর্ব। তিনি মহান মুক্তিযুদ্ধে ব্যাপক অবদান রেখেছেন। তিনি বঙ্গবন্ধুর খুব কাছের মানুষ ছিলেন। এই মহান ব্যাক্তির স্মৃতি ধরে রাখতে হবে নতুন প্রজন্মের কাছে। উনার নামে নিজ জন্মস্থানে নুরানী ও হেফজ মাদ্রাসা স্থাপন মহৎ উদ্যােগ।

আমি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করে যাবো। ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মোজাফ্ফর ছালাম মুবিন বলেন, ডাঃ সুলতান আহম্মদ বঙ্গবন্ধু ও বেগম মুজিবের ঘনিষ্ট সহচর ছিলেন। বঙ্গবন্ধু পরিবারের চিকিৎসকও ছিলেন। বঙ্গবন্ধুর নির্দেশে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পরেন তিনি। যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের চিকিৎসা সেবাও করেন। তৎসময়ে অর্থ বৃত্তের অধিকারী এই চিকিৎসক অকাতরে অার্থিক সহযোগীতা করেন। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীতে বার বার ডাঃসুলতান আহম্মদের নাম লিখেছেন বঙ্গবন্ধু।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com