1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

বজ্রপাত মোকাবিলায় তাল গাছ নিরাপদ ও সুরক্ষা দেয় ইউএনও জোনায়েদ কবির সোহাগ

Reporter Name
  • Update Time : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ২৬০ Time View
Tasib Internet and crest house

প্রদীপ শীল, রাউজান

রাউজানে টিয়ার ও কাবিকা প্রকল্পের আওতাধীন উপজেলার বিভিন্ন সড়কে তাল বিচি রোপন কর্মসূচী উদ্বোধন করা হয়েছে।

৫ অক্টোবর সোমবার সকালে কদলপুর গুচ্ছ গ্রাম আবাসন সড়কে এই কর্মসূচীর উদ্বোধন করেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ইরফান আহম্মদ চৌধুরী, উপজেলা পরিবার পরিকল্পা কর্মকর্তা লিকসন চৌধুরী, উপজেলা প্রকল্প কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, সমবায় কর্মকর্তা মজিবুর রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা শাহ-ই জাহান, স্থানীয় ইউপি সদস্য কমল চক্রবর্তী সহ আরো অনেকেই।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, বজ্রপাত মোকাবিলায় তাল গাছ আমাদের নিরাপদ ও সুরক্ষা দেয়। তাই সরকার সড়ক পাশে অধিক হারে তাল গাছ রোপনের সিন্ধান্ত নিয়েছেন। ত্রাণ ও দুর্যোগ মন্ত্রনালয় টিয়ার/কাবিকা প্রকল্পের মাধ্যমে তাল বিচি রোপন কর্মসূচী হাতে নিয়েছে।

আমরা রাউজানের বিভিন্ন সড়কে তাল বিচি রোপন শুরু করেছি। পরে নির্বাহী কর্মকর্তা দুইটি আবাসন প্রকল্প এলাকা পরিদর্শন করেন। এখানে অবস্থানরত পরিবার গুলোর নানা সমস্যার কথা শুনেন। তিনি সমস্যাদি দ্রুত সমাধানের আশ্বাস দিয়ে বলেন, সরকারের মুজিব বর্ষে অঙ্গিকার ছিল সবার জন্য আবাসন ।

আমরা সেই লক্ষে কাজ করছি। আবাসনে সকল সুযোগ সুবিধা নিশ্চিত করতে চাই। বর্তমানে আবাসনে বিদ্যুৎ ও পানির সংকট রয়েছে। পানির সংকট নিরসনে একটি পুকুর খনন ও একটি গভীর নলকূপ স্থাপন করা হবে।

এছাড়া প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ দেয়া হবে। কিছু দিনের মধ্যে বিদ্যুৎ লাইনের কাজ শুরু হবে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com