1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

বন্ধ দোকানে গড়ে অতিরিক্ত বিল দোহাজারী পিডিবিতে ভুতড়ে বিলে অতিষ্ট গ্রাহকরা–ভিড়িওসহ

Reporter Name
  • Update Time : রবিবার, ২১ জুন, ২০২০
  • ৯৩৬ Time View
দোহাজারী বিদ্যুৎ বিভাগের নিউজ
দোহাজারী বিদ্যুৎ বিভাগের নিউজ
Tasib Internet and crest house


এসএম রাশেদ
দোহাজারী বিদ্যুৎ বিতরণ বিভাগের (পিডিবি) আওতাধীন চন্দনাইশ-সাতকানিয়া এলাকার ১৫ হাজার গ্রাহককে মধ্যে ভুতড়ে বিলে অতিষ্ট হয়ে ২১ জুন রবিবার সকালে দোহাজারী বিদ্যুৎ সরবারহ আবাসিক প্রকৌশলীর কার্যালয়ে শত শত বিদ্যুৎ গ্রাহক অতিরিক্ত বিলের কপি নিয়ে বিক্ষোভ করেছে।


সরেজমিন পরিদর্শনে দোহাজারী বিদ্যুৎ অফিসে গেলে সাতকানিয়ার ধর্মপুর এলাকার বিদ্যুৎ গ্রাহক শরিফুদ্দীন বলেন, তার মিটারে রয়েছে ১২৯২৪ ইউনিট বর্তমানে বিল করেছে ১৯৮৪০ ইউনিটের অতিরিক্ত ৯১৪ ইউনিট বিল বেশী করা হয়েছে। দোহাজারী বারুদখানার মোঃ বেলাল বলেন, তার বাড়ীতে মাসিক বিল হতে ৫”শ টাকার ভিতরে,সে জায়গায় ৩ মাসে ২৪৩৬ টাকা বিল করেছে, ৭৫ বছরের কবির আহমদ নামের এক বৃদ্ধা বলেন লক ডাউনের পর তার বাড়ীতে কেউ ছিলেন না কিন্তু তাকে যেখানে ০ ইউনিটের বা মিটার ভাড়া চার্জ হিসাবে ২১ টাকা বিদ্যুৎ বিল করার কথা সেখানে ২ হাজার টাকার উপরে বিদ্যুৎ বিল করেছে। কালিয়াইশের হাবিবুর রহমান জানান,দীর্ঘদিন ধরে বাড়ীতে বেশী বিল দিচ্ছিল মিটারের রিডিং এর ছেয়ে বেশী। অফিসে যোগাযোগ করা হলে তারা নতুন মিটার লাগানোর কথা বলে নতুন মিটার লাগানোর পর প্রথম মাসে মোট ৪১ ইউনিট মিটারে বিল উঠে যার মূল্যে ৪২০ টাকা। কিন্তু তারস্থলে ৪ হাজার ৪১টাকার অতিরিক্ত বিদ্যুৎ বিল দিয়েছে। বিদ্যুৎ গ্রাহক শওকত বলেন, তার বাড়ীর মিটারে প্রতিমাসে গড়ে বিল উঠে বিদ্যুৎ বিল আসত ৪শত টাকা কিন্তু করোনার লকডাউনে গত ৩ মাসে এক সাথে ৪ হাজার ৮’শ টাকা বিল এসেছে। দোহাজারী চাগাচর বরুদখানা এলাকার ইসমাইল নামের এক বিদ্যুৎ গ্রাহক বলেন, তিনি কক্সবাজারে গাড়ীর হেলপারের কাজ করেন ফলে ফ্যামেলি নিয়ে কক্সবাজারে থাকেন কিন্তু মিটার সার্ভিস চার্জের জায়গা ৪’শ টাকা করে প্রতিমাসে বিদ্যুৎ বিল করেছে। জাগির হোসেন নামে একজন বিদ্যুৎ গ্রাহক আক্ষেপ করে বলেন, দোহাজারী বিদ্যুৎ বিভাগের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী যোগসাজসে যেসব স’মিল,মুরগী ফার্ম,লাকড়ীর মিল, ধানের মিলসহ যে বিদ্যুৎ খেকো প্রতিষ্ঠান আছে সেখানে বিদ্যুতিক ইউনিট কম করে যা সাধারণ বিদ্যুৎ গ্রাহকদের কাঁদে তুলে দিয়ে অতিরিক্ত ইউনিট দেখিয়ে মুখস্ত বিল আদায় করছে এবং গ্রামের সহজ-সরল অসহায় বিদ্যুৎ গ্রাহকদের টকাচ্ছেন। দোহাজারী বাসষ্টেশনের মেম্বারের চায়ের দোকানদার জানান,করোনায় লকডাউনে ৩মাস দোকান বন্ধ ছিল। কিন্তু গরপত্তা মিটার না দেখে বিদ্যুৎ বিল করেছে ২২ হাজার ২৮৭ টাকা। এ রকম বিদ্যুৎ অফিসে আসা শত শত গ্রাহকরা জানান, তাদের বাড়ী,বাসা,দোকান ও প্রতিষ্ঠানে ভুতড়ে বিল করে তাদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছেন। এসব অতিরিক্ত বিলের জন্য জন্য সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।
এব্যাপারে দোহাজারী বিদ্যুৎ বিতরণ বিভাগের (পিডিবি) উপ-সহকারী প্রকৌশলী আরাফাত হোসেন বলেন, করোনা মহামারীর জন্য সরকারী নিদের্শনা অনুযায়ী ঘরে বা বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে বিদ্যুৎ মিটারের ইউনিট সংগ্রহ করতে না পারায় এ সমস্যাটি হয়েছে। পরবর্তীতে এটা সমন্বয় করা হবে।

প্রকাশিত ২১ জুন ২০২০, ৫:৪৫পিএম



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com