1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন

ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ মেলা ও পুরুস্কার বিতরণ রাউজান প্রাণী সম্পদ হাসপাতালে

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ২৬০ Time View
Tasib Internet and crest house

প্রদীপ শীল, রাউজানঃ

ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওয়াতায় উপজেলা পর্যায়ে ছাগল এক্সিভিশন ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে রাউজান উপজেলা প্রাণী সম্পদ হাসপাতাল মাঠে এই ছাগল মেলা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মিজানুর রহমানের সভাপতিত্বে মেলা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলা নিবার্হী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ, বিশেষ অতিথি ছিলেন রাউজান পৌরসভার প্যানেল মেয়র উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, উপজেলা প্রকল্প কর্মকর্তা নিয়াজ মোর্শেদ।

মেলায় দেশে উদ্ভাবিত কয়েক শতাধিক ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল প্রদর্শনীতে স্থান পায়। প্রদর্শনীতে আসা দুইজন ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল খামারীকে এলিডি টিভি পুরুস্কার দেয়া হয়। প্রধান অতিথি রাউজান উপজেলা নিবার্হী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগলের দুধ স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এই প্রজাতির ছাগল আমাদের দেশে উদ্ভাবিত একটি বীজ। তিনি গ্রাম অঞ্চলে নারী পুরুষকে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল লালন পালনের আহবান জানান।

বিশেষ অতিথি ছিলেন রাউজান পৌরসভার প্যানেল মেয়র উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ বলেন, বর্তমান সরকার স্বনির্ভর জাতি গঠনে যুগান্তকারী পদক্ষেপ গ্রহন করেছেন। পশু লালন পালন করার পর তাহা বিক্রি একটি লাভ জনক ব্যবসা। তাই ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল পালন করে সাবলম্বী হওয়ার সুযোগ রয়েছে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com