1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

ভূজপুরে চাঁদাবাজি করার সময় ৪ ভুয়া সাংবাদিককে আটক করে পুলিশে দিলো জনতা

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ২১৪ Time View

রফিকুল আলম

Tasib Internet and crest house

ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানাধীন শান্তিরহাট বাজারে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে ২ মহিলা ও ২ যুবক সহ ৪ জনকে আটক করেছে স্থাানীয় জনতা। পরে আটককৃতদের দাতঁমারা পুলিশ তদন্ত কেন্দ্রের নিকট সোপর্দ করা হয়। গত সোমবার ২৬ এপ্রিল রাত ৮ টায় এ ঘটনা ঘটে। এ সময় চাদাঁবাজিতে ব্যবহৃত একটি প্রাইভেট কার ঢাকা মেট্টো গ-২৮-৯৮২০ পুলিশ জব্দ করে। তাছাড়া তাদের নিকট হতে ১২ টি মোবাইল ফোন, ৩টি ক্যামরা, ২টি পাওয়ার ব্যাংক, নগদ টাকা সহ ’ বর্তমান কথা’ ও রুদ্র বাংলাদেশ’ নামের অখ্যাত পত্রিকার ৩ টি আইডি কার্ড জব্দ করা হয়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ময়মনসিংহ গফরগাঁও থানা ধোপঘাট এলাকার মৃত ওয়াজ উদ্দিন সরকারের ছেলে জয়নাল আবেদিন জয় (৪০),গাজীপুর, পুবাইল থানা, ভাধুন এলাকার মিজান সরকারের ছেলে এয়াছিন সরকার প্রকাশ হৃদয় (২৬),জামালপুর, মাধারগন্ডা থানার নয়াপাড়া এলাকার মৃত রহমত উল্যাহ প্রকাশ তাঁরা মিয়ার কন্যা পারভিন আকতার লিমা (৩২) এবং গাজীপুর, জয়দেবপুর থানার নাউরুর এলাকার সুরুজ মাতবরের মেয়ে বিলকিস আকতার রুবি(২৫) গতকাল ২৬ এপ্রিল ভোরে নিউ করলা প্রাইভেট কার নিয়ে গাজীপুর থেকে প্রতারণার উদ্দেশ্যে রওয়ানা দেয়। প্রথমে কুমিল্লার একটি ইট ভাটায় তারা ঢুকে বিভিন্ন অনিয়মের সংবাদ প্রকাশের হুমকি দিয়ে চাদাঁ নেয়।এরপর করেরহাট এলাকায় অনুরুপভাবে অপর একটি ইট ভাটায় হানা দিয়ে চাদাঁ নেয়। সোমবার বিকাল তারা ফটিকছড়ির ভূজপুরের হেঁয়াকো বিজিবি ক্যাম্পে প্রবেশ করে। সেখানে ফেনী করেরহাট সড়কে একটি কাঠ বোঝাই গাড়ীতে টিবি চেক করার নামে এক হাজার টাকা আদায় করে। পরবর্তিতে হেঁয়াকো বেক বাজার নামক স্থানে কাঠ বোঝাই একটি গাড়ী থামিয়ে সাংবাদিক পরিচয় দিয়ে চাদাঁ নেয় চক্রটি। রাত ৮ টার দিকে তারা ফটিকছড়ি- হেঁয়াকো সড়কের শান্তিরহাট বাজারে মোঃ তারেকের মালিকানাধীন মক্কা বেকারিতে প্রবেশ করে। ২ পুরুষ বেকারিতে ঢুকে কাগজপত্র খুজতে থাকে মালিকের কাছে। ২ মহিলা সঙ্গী গাড়ীতে বসা ছিল। পুরুষদ্বয় মহিলাদেরকে সিনিয়র সাংবাদিক পরিচয় দিয়ে তাদের নামে বেকারির মালিকের কাছে মোটা অংকের টাকা দাবি করে। না হয় পত্রিকায় সংবাদ প্রকাশের হুমকি দেয়া হয়। বাধ্য হয়ে দোকানের মালিক তারেক পাশের দোকানদারের কাছে টাকা হাওলাতের জন্য গেলে ঘটনার জানা জানি হয়। তাদের আচরনে সন্দেহ দেখা দিলে স্থানীয়রা তাদের আটক করে উপজেলা প্রশাসন ও পুলি কে জানান। সাথে সাথে পুলিশ তাদের আটক করে নিয়ে যায়।
এদিকে ফটিকছড়িতে ভুয়া সাংবাদিকদের দৌরাত্ব বেড়েছে বলে অভিযোগ করেছেন সচেতন মহল। তারা বলেন, নিবন্ধীত কোন গণমাধ্যমে কাজ না করেও বর্তমানে নিজের রাজনৈতিক পরিচয় গোপন রাখতে এ পেশাকে ঢাল হিসেবে ব্যবহার করছেন অনেকে। এ বিষয়ে প্রশাসনসহ প্রেসক্লাব ও সাংবাদিক নেতাদেরকে এসব ভুয়া সাংবাদিকদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া প্রয়োজন বলে সচেতন মহল মত ব্যক্ত করেন। নয়তো পেশাদার সাংবাদিকদের প্রতি মানুষের আস্থা কমে যাবে আর পেশাদার সাংবাদিকরা বিব্রতকর অবস্থায় পড়বেন বলে মন্তব্য করেন তারা।
এদিকে চাঁদাবাজি করার সময় আটককৃত ৪ জনের বিরুদ্ধে মামলা রুজু করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলে থানার ওসি শেখ আবদুল্লাহ জানান।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com