1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

ভূজপুর ইউপি নির্বাচন বুধবার – ভোট গ্রহন ইবিএম’ প্রক্রিয়ায়।। আ’লীগের ইব্রাহীম ও স্বতন্ত্র শিপনের মধ্যে হবে প্রতিদ্বন্দ্বিতা।।

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ১৪৩ Time View
Tasib Internet and crest house

রফিকুল আলম

ফটিকছড়ির ভূজপুরে বুধবার ১৫ জুন ইউনিয়ন পরিযদ নির্বাচন। উতোমধ্যে শেষ হয়েছে প্রচার – প্রচারনা। এ ইউনিয়ন দিয়ে প্রথম বার ইবিএম প্রক্রিয়ায় ফটিকছড়িতে ভোট হচ্ছে। ফলে সকলের দৃষ্টি সে দিকে। ১৩ জুন ইউনিয়নের সব কেন্দ্রে ভোটাদের ইবিএম’র মাধ্যমে ভোট গ্রহনের প্রক্রিয়া দেখানো হয়। অবাধ ও সুষ্টু ভাবে ভোট গ্রহন সম্পন্ন করতে প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেছে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ইব্রাহীম তালুকদার (নৌকা), স্বতন্ত্র প্রার্থী এস এম এইচ শাহজাহান চৌধুরী শিপন (আনারস) ও স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব নাছির উদ্দীন মুন্সি (অটো রিক্সা) তিনজন প্রার্থী প্রতিদন্ধিতা করলেও লড়াই হবে নৌকা প্রতীকের প্রার্থী ইব্রাহীম তালুকদার ও আনারস প্রতীকের শাহজাহান চৌধুরী শিপনের সাথে। শেষ মূহুর্তে ভূজপুর পূর্ব – পশ্চিম ইস্যু উঠলে আবার ত্রি মূখী প্রতিদ্বন্দ্বিতা ও হতে পারে।

সব মিলিয়ে এখন ভোটাররা হিসাব মিলাতে ব্যস্থ। জানা যায়,উক্ত ইউনিয়নে ৯ টি ওয়ার্ডের ১০ কেন্দ্রে মোট ভোটার ২৫ হাজার ৮ শত ৬৫ জন। তৎ মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৭ শত ৮৯ জন ও মহিলা ভোটার ১২ হাজার ৭৬ জন। এদিকে বিএনপি, হেফাজত এলাকা হিসেবে পরিচিত ভূজপুরে ১৩ সালে আওয়ামীলীগের মিছিলে হামলার ঘটনার পর হতে এই ইউনিয়নে আ’লীগের দূর্গ গড়ে তোলার চ্যালেঞ্চ হিসেবে নিয়েছে আওয়ামীলীগের নেতারা। সে হিসেবে গত ৫ বছর চেয়ারম্যান ছিলেন, ইউপি আওয়ামীলীগের সভাপতি বর্তমান নৌকা প্রতিকের প্রার্থী ইব্রাহিম তালুকদার। তিনি এবার প্রার্থী। অন্যদিকে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা প্রত্যেক ওয়ার্ডে দল, উপ-দল গঠন করে আ’লীগ সরকারের শাসন আমল

বিগত ৫ বছরের উন্নয়নের কথা জনগনের দ্বারে দ্বারে প্রচার করে নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নয়নের ধরা অব্যাহত রাখতে ভোটারদের প্রতি আহব্বান জানান। অপরদিকে এই বিজয় ছিনিয়ে নিতে মরিয়া হয়ে মরণ কামড় দিয়ে মাঠে কাজ করছে স্বতন্ত্রপ্রার্থী শাহজাহান চৌধুরী শিপন। তার পক্ষে প্রকাশ্যে মাঠে নেমে কাজ করতে দেখা যায় ভূজপুরের বেশ ক’জন প্রভাবশালী ব্যক্তি। এছাড়া স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব নাছির উদ্দীন মুন্সি (অটো রিক্সা) প্রতিক পূর্ব- পশ্চিম ইস্যুতে ভোটের হিসাব নিকাশে ফেলে দেবার মতো নয়। কাল সন্ধ্যয় কে হচ্ছে আগামীর চেয়ারম্যান জনগনের রায়ের মাধ্যমে দেখার অপেক্ষায় সকলে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com