1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

মাইজভান্ডার দরবার শরীফে বাবা,ভান্ডারী (ক.) ওরশ শরীফ সম্পন্ন ॥

Reporter Name
  • Update Time : বুধবার, ৬ এপ্রিল, ২০২২
  • ৩৫৮ Time View
Tasib Internet and crest house

রফিকুল আলম

উপমহাদেশের প্রখ্যাত অলিয়ে কামেল মাইজভান্ডার আধ্যাত্মিক সাধক হযরত গাউসুল আজম শাহসূফি মাওলানা সৈয়দ গোলামুর রহমান (কঃ) আল হাছানী, ওয়াল হোছাইনী, আল মাইজভান্ডারী; প্রকাশ- বাবা ভান্ডারী কেবলার ৮৬ তম পবিত্র ওরশ শরীফের প্রধান দিবস ৫ এপ্রিল মঙ্গলবার মহাসমারোহে ফটিকছড়ি উপজেলার মাইজভান্ডার দরবার শরীফে যথাযোগ্য মর্যাদায় অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে গাউছিয়া রহমান মঞ্জিলের উদ্যোগে কর্মসূচীর মধ্যে ছিল বাদে ফজর বাবা ভান্ডারীর (ক.) রওজা শরীফে গোসল, খতমে কোরআন, খতমে গাউছিয়া, মিলাদ মাহফিল, জিকির,আজগার, আলোচনা সভা ও সবশেষে মুসলিম উম্মাহর ও বিশ্বের সমস্ত মানুষের জন্য সুখ শান্তি কামনা করে আখেরী মোনাজাত ও তবারুক বিতরন।

ওরশ শরীফের প্রধান দিবসে অগণিত ভক্তবৃন্দের পদচারণায় নাজিরহাট হতে মাইজভান্ডার দরবার শরীফ পর্যন্ত ৭/৮ কিলোমিটার সড়ক জনারণ্যে পরিণত হয়। মাহে রমজানের কারনে অন্যান্য বছরের চেয়ে এবার আশেকানে ভক্তদের উপস্থিতি ছিল বেশী। প্রধান দিবসে সকাল হতে মাইজভান্ডার সড়ক সহ নাজিরহাট এলাকায় চট্টগ্রাম-খাগড়াছড়ি মহা সড়কের হাটহাজারীর কাটিরহাট হতে ফটিকছড়ির চট্টগ্রাম- খাগড়াছড়ি সড়ক, মাইজভান্ডার বিনাজুড়ী সড়কের কয়েক কিলোমিটার জুড়ে ভক্তদের নিয়ে আসা যানবাহন। সে সাথে উল্লেখিত সড়কের পাশের বিভিন্ন বিদ্যালয় মাঠ ও জমিতে শত শত যানবাহনের সারি। আগত বক্তরা পদব্রজে মাইজভান্ডার যেতে দেখা যায়। এসময় ফটিকছড়ি থানা পুলিশ ও নাজিরহাট হাইওয়ে পুলিশ এবং গাউছিয়া রহমান মঞ্জিলের সেচ্ছা সেবকরা আইন শৃঙ্খলা রক্ষার্থে নিয়োজিত ছিল। সন্ধ্যায় লাখো লাখো আশেক-ভক্তবৃন্দের সমাগমের কারনে দরবার শরীফে কোথাও তিল ধারনের জায়গা ছিল না। আগত ভক্ত-আশেকরা গাউছিয়া রহমান মঞ্জিলে সারিবদ্ধভাবে সাজ্জাদানশীনদের সাথে সাক্ষাত করেন। সে সাথে মাইজভান্ডার দরবার শরীফের পূর্ব বাড়ীতে সাজ্জআদানশীন হযরতুলহাজ্ব শাহছূফি মাওলানা ছৈয়দ মুজিবুল বশর আল হাচানী-আল মাইজভান্ডারী (ম:জি:আ:) সাক্ষাত করে দোয়া কামনা করতে দেখা যায়। তাছাড়া আগত ভক্তরা হযরত শাহছুফি মাওলানা সৈয়দ গোলামুর রহমান (ক:) আল-হাছানী আল-মাইজভান্ডারী প্রকাশ বাবা ভান্ডারীর রওজা সহ অন্যান্য রওজায় ঘুরে ঘুরে জিকির আজগর ও কোরআন শরীফ এবং অজিফা পাঠ করে জেয়ারতের মাধ্যমে নিজ নিজ মনোবাসনা পূরণের জন্য মহান রাব্বুল আলামীনের দরবারে ফরিয়াদে মশগুল ছিল। রাতে আলোচনা সভাও মিলাদ মাহফিলে সমগ্র মাইজভান্ডার ছিল নিরব নিস্তদ্ধ ।
সকল কর্মসূচী শেষে রাতে সকল উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে আখেরী মোনাজাত পরিচালনা করেন, সাজ্জাদানশীন হযরতুলহাজ্ব শাহছূফি মাওলানা ছৈয়দ মুজিবুল বশর আল হাচানী-আল মাইজভান্ডারী (ম:জি:আ:)। এ সময় শাহজাদা সৈয়দ নুরুল বশর মাইজভান্ডারী সহ লাখো অশেকানে ভক্তরা মোনাজাতে অংশ গ্রহণ করেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com