1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন

মেয়র প্রার্থী জমির উদ্দিন পারভেজসহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিবাচিত হতে যাচ্ছে ১২ কাউন্সিলর !

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৫ ফেব্রুয়ারি, ২০২১
  • ১৫০ Time View
Tasib Internet and crest house

প্রদীপ শীল, রাউজানঃ

রাউজান পৌর সভার নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারীদের যাছাই-বাছাই শেষ হয়েছে। ৪ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকাল ১১টায় রাউজান উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এই যাছাই-বাছাই অনুষ্ঠিত হয়।

উপজেলা নিবার্হী অফিসার ও রিটানিং কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগের সভাপতিত্বে অনুষ্ঠিত যাছাই-বাছাইয়ে এক কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন এবং মেয়র পদেসহ অন্যান্য কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেন রিটানিং অফিসার। জানা যায়, আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থী রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ গত ২ ফেব্রুয়ারী মঙ্গলবার রাউজান উপজেলা রিটানিং অফিসারের কার্যালয়ে উপস্থিত হয়ে তার মনোনয়ন পত্র জমা দেয়। এছাড়া রাউজান পৌরসভার নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত ওয়ার্ড কাউন্সিলর পদে ৯টি ওয়ার্ডে সাবেক কাউন্সিলর ও নতুন করে একজন নতুন মূখকে দলের মনোনয়ন দেন। তারা দলীয় নিদের্শনায় নিদিষ্ট সময়ে মনোনয়নপত্র জামা কওে ছিল রিটানিং অফিসে।

তারা হলেন, ১নং ওয়ার্ডে আলমগীর আলী, ২নং ওয়ার্ডে আলহাজ¦ বশির উদ্দিন খান, ৩ নং ওয়ার্ডে কাজী মোহাম্মদ ইকবাল, ৪নং ওয়ার্ডে শওকত হাসান চৌধুরী, ৫নং ওয়ার্ডে জানে আলম জনি, ৬নং ওয়ার্ডে এডভোকোট সমীর দাশ গুপ্ত, ৭নং ওয়ার্ডে আজাদ হোসেন, ৮নং ওয়ার্ডে এডভোকেট দিলিপ কুমার চৌধুরী, ৯নং ওয়ার্ডে নতুন কাউন্সিলর প্রার্থী জসিম উদ্দিন চৌধুরী। একই সাথে দলের সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে আবারো মনোনয়ন পত্র জমা দেয় সাবেক তিন মহিলা কাউন্সিলর। তারা হলেন, ১,২,৩ নং সংরক্ষিত ওয়ার্ডে নাসিমা আকতার, ৪,৫,৬ নং ওয়ার্ডে জেবুর নেচ্ছা, ৭,৮,৯ নং ওয়ার্ডে জান্নাতুল ফেরদৌস ডলি। রাউজান পৌরসভার ৬নং ওয়ার্ডে আওয়ামী লীগের দলীয় কাউন্সিলর প্রার্থী এডভোকেট সমীর দাশ গুপ্ত ছাড়া ও বিকাশ দাশ নামের এক ব্যক্তি কাউন্সিলর পদে মনোনয়ন পত্র জমা করেন। গতকাল ৪ ফেব্রুয়ারী বৃহস্পতিবার মনোনয়ন পত্র যাছাই-বাছাইয়ে বিকাশ দাশ উপস্থিত না হওয়া ও তার প্রস্তাবকারী ও সমর্থনকারী দুজনেই বিকাশ দাশের পক্ষ থেকে প্রস্তাব ও সর্মথন প্রত্যাহার করে নেওয়ায় তার মনোনয়ন পত্র বাতিল করেন রিটানিং অফিসার জোনায়েদ কবির সোহাগ। এছাড়া ৬নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর এডভোকেট সমীর দাশ গুপ্ত বিকাশ দাশের বিরুদ্ধে জম্ম তারিখ গড়মিল, তার পিতার নাম পরিবর্তন ও কয়েকটি মামলায় সাজাপ্রাপ্ত হওয়ার প্রমান দাখিল করেন রিটিানিং অফিসারের নিকট। একই সাথে সোনালী ব্যাংক রাউজান শাখার ম্যানেজার বিকাশ দাশের বিরুদ্ধে লোনের টাকা পরিশোষ না করার অভিযোগ করেন। সবকিছু বিবেচনা পূর্বক বিকাশ দাশের মনোনয়নপত্র বাতিল করেন রিটানিং অফিসার। রিটানিং অফিস সূত্রে জানা গেছে, রাউজান পৌরসভার নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে আওয়ামী লীগের একক প্রার্থী ব্যতিত আর কোন প্রার্থী মনোনয়ন পত্র জমা না দেওয়ায় আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থী জমির উদ্দিন পারভেজ ও আওয়ামী লীগের দলীয় কাউন্সিলর প্রার্থীরা বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হতে যাচ্ছে।

তবে ১১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। সেইদিন কোন প্রার্থী মনোনয়ন প্রত্যার না করলে উপজেলা রিটানিং কর্মকর্তা সকল প্রার্থীকে নির্বাচিত ঘোষনা করবেন। পৌরসভা নির্বাচনের রিটানিং অফিসার জোনায়েদ কবির সোহাগ বলেন, গত ২ ফেব্রুয়ারী মঙ্গলবার সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থী জমির উদ্দিন পারভেজ ব্যতিত আর কোন মেয়র প্রার্থী মনোয়ন পত্র জমা দেয়নি। রাউজান পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১০ জন মনোনয়ন পত্র জমা দেয়। সাথে রাউজান পৌরসভার ৩টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ৩জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন রাউজান পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী এডভোকেট সমীর দাশ গুপ্ত ও বিকাশ দাশ মনোনয়ন পত্র জমা দিলে ও বিকাশ দাশের মনোনয়নপত্র বাছাই কালে উপস্থিত হয়নি। তার প্রস্তাবকারী ও সমর্থনকারী দুজনই বিকাশ দাশের পক্ষ থেকে প্রস্তাব ও সমর্থন প্রত্যাহার করে নেওয়ায় বিকাশ দাশের মনোনয়ন পত্র বাতিল করা হয় ।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com