1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন

রাউজানের রাত্রি দাশ গুপ্তা নৃত্যে জেলা উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ২২০ Time View
Tasib Internet and crest house

প্রদীপ শীল, রাউজান

বিখ্যাত দার্শনিক মার্থা গ্রাহাম বলেছেন নৃত্য হল আত্মার লুকানো ভাষা। বিখ্যাত আরেক দার্শনিক টেড শন বলেছেন, নৃত্য হল একমাত্র শিল্প যা দিয়ে আমরা নিজেরাই এটি তৈরি করি। তেমনি প্রতিভা বিকাশে আমাদের দেশে নৃত্য ও গান এখনো জনপ্রিয় শিল্প। এই শিল্পের মানুষ গুলোর হৃদয় নিষ্পাপ। সংস্কৃতিমনা পরিবারে সৃষ্টি হয় প্রতিভাবান সৃজনশীল শিল্পী। উদার মন মানসিক, হৃদয় স্পর্শ নৃত্য শিল্পী সৃষ্টি করতে হয় শিশুকাল থেকে।

অসত্য, অসুন্দর ও হীনতা গোঁড়ামির ঊর্ধ্বে উঠে আমাদের সন্তানদের নাচে গানে তৈরি করতে প্রয়োজন হয় কঠোর সাধনা দরকার। তেমনি চট্টগ্রামের রাউজানে নৃত্য শিল্পী হিসাবে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে রাত্রি দাশ গুপ্তা নামে দশম শ্রেণির এক শিক্ষার্থী। রাউজান পৌরসভার ৬ নং ওয়ার্ডের রাস বিহারী ধাম এলাকার রূপস দাশ গুপ্তের কন্যা রাত্রি দাশ গুপ্তা জাতীয় শিক্ষা সাপ্তাহ উপলক্ষে নৃত্য প্রতিযোগিতায় উপজেলা ও জেলা পর্যায়ে প্রথম স্থান অধিকার করেছে।

গত ২৩ মে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান সনদ ও পুরস্কার তুলে দেন এ প্রতিভাবান নৃত্য শিল্পীকে। প্রথম স্থান অধিকারী নৃত্য শিল্পী রাত্রি দাশের মা তন্নী দাশ গুপ্তা জানান, রাত্রি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির পর থেকে নাচ শিখতে দিয়েছিল। এখন রাউজান আর আর এসি সরকারি হাই স্কুলে দশম শ্রেণিতে লেখা পড়া করে।

লেখাপড়ার পাশাপাশি নৃত্য শিল্পী হিসাবে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে অর্ধশত বার পুরস্কৃত হয়েছে। নৃত্য শিল্পী রাত্রি দাশ গুপ্তা বলেন, আমি নৃত্য শিল্পী হিসাবে শ্রেষ্ঠত্ব অর্জন করতে চাই জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে। সেই সাধনা নিয়ে আমি নাচ শিখছি। সংশ্লিষ্টদের সহযোগিতা পেলে আমি পারবো আমার লক্ষ্য অর্জন করতে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com