1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন

রাউজানে প্রকাশ্যে ৪০ কৃষককে ১৭ লাখ ৬০ হাজার টাকার কৃষিঋণ বিতরণ

Reporter Name
  • Update Time : বুধবার, ৫ মে, ২০২১
  • ১৮২ Time View
Tasib Internet and crest house

প্রদীপ শীল, রাউজানঃ

রাউজানে মুজিববর্য ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে প্রকাশ্যে কৃষিঋণ বিতরণ করা হয়েছে। ৫ মে সকালে বাংলাদেশ কৃষি ব্যাংক রাউজান শাখার উদ্যােগে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই কৃষিঋণ বিতরণ করা হয়। কৃষিঋণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ।

কৃষি ব্যাংক রাউজান শাখার ব্যবস্থাপক লোকমান হাছানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে টেলি কনফারেন্সে বক্তব্য রাখেন রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি ব্যাংক চট্টগ্রাম বিভাগের মহাব্যবস্থাপক শফিউল আজম, রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি ব্যাংক চট্টগ্রাম মূখ্য আঞ্চলিক কার্যালয়ের উপ- ব্যবস্থাপক আবুল মোবারক, উপজেলা কৃষি কর্মকর্তা শাব্বির আহম্মদ, উপজেলা প্রকল্প কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, কৃষক আবুল কাশেম প্রমুখ। অনুষ্ঠানে ৪০ জন কৃষককে ১৭ লাখ ৬০ হাজার টাকা বিতরণ করা হয়। প্রধান অতিথি ফজলে করিম চৌধুরী এমপি বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। তাই কৃষকের জন্য কিছু করতে পারলে আমার ভাল লাগে। সরকার সবসময় কৃষকের পাশে থেকে বিনামূল্যে সার, বীজ ও কৃষি উপকরণ দিয়ে যাচ্ছে। কম সুদে কৃষিঋণ বিতরণ এইটিও প্রধানমন্ত্রীর একটি বিশেষ প্রকল্প।

কৃষকরা যথাযত ভাবে ঋণের টাকা ব্যবহার করতে হবে। বাংলাদেশ কৃষি ব্যাংক চট্টগ্রাম বিভাগের মহাব্যবস্থাপক শফিউল আজম বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ব্যাংক তিন’শ কোটি টাকা বরাদ্দ দিয়েছিল। ৯৮ ভাগ ঋণ বিতরণ করা হয়েছে। আগামী জুন মাসের মধ্যে আমরা শত ভাগ ঋণের টাকা বিতরণ করা হবে। মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকের মাঝে সল্প সুদে ঋণ বিতরণ প্রধানমন্ত্রীর একটি বাস্তবমুখী প্রকল্প। উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, কৃষি ব্যাংক সচ্ছ ভাবে ঋণ বিতরণ করছেন। এতে কৃষকরা উপকৃত হচ্ছে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com