1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪০ পূর্বাহ্ন

রাউজান পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১, পুরুষ ও মহিলা কাউন্সিলর পদে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারি, ২০২১
  • ১৫৩ Time View
Tasib Internet and crest house

প্রদীপ শীল, রাউজানঃ

পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি রাউজান পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১ জন, কাউন্সিলর পদে ১০জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। (২ফেব্রুয়ারী) মঙ্গলবার বিকেল ৪টায় উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে এক যোগে মনোনয়ন পত্র জমা দেন প্রার্থীরা।

উপজেলা রিটানিং অফিসারের কার্যালয়ে আ.লীগের মনোনীত মেয়র প্রার্থী ও উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ উপজেলা আ.লীগের সভাপতি ও সাধারন সম্পাদককে সঙ্গে নিয়ে প্রবেশ করেন বিকাল সাড়ে তিনটার দিকে। সেখানে আনুষ্ঠানিকতা শেষে বিকাল ৪টার দিকে রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগের নিকট মেয়র পদে মনোনয়নপত্র জমা দেন। এমসয় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আবদুল ওহাব, সাধারণ সম্পাদক অধ্যক্ষ কফিল উদ্দিন চৌধুরী, সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, ইউপি চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু ও চেয়ারম্যান সৈয়দ আবদুর জব্বার সোহেল প্রমুখ। এরপর ৩ সংরক্ষিত এবং সাধারণ কাউন্সিলর প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা করেন। সংরক্ষিত মহিলা আসনে মনোনয়নপত্র জমাদান কারীরা হলেন ১,২,৩ ওয়ার্ডে নাছিমা আক্তার, ৪,৫,৬ জেবুন্নেসা, ৭,৮,৯ নং ওয়ার্ডে জান্নাতুল ফেরদৌস ডলি।

সাধারণ কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমাদানকারীরা হলেন ১ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আলমগীর আলী, ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আলহাজ্ব বশির উদ্দিন খান, ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর কাজী মোহাম্মদ ইকবাল, ৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শওকত হাসান, ৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জানে আলম জনি, ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এডভোকেট সমীর দাশ গুপ্ত, একই ওয়ার্ডে সকালে মনোনয়নপত্র জমা করেন বিকাশ দাশ নামে এক কাউন্সিলর প্রার্থী। ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আজাদ হোসেন, ৮নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এড. দিলীপ কুমার চৌধুরী, ৯নং ওয়ার্ডে রাউজান পৌর আ.লীগের সি.সহ সভাপতি জসিম উদ্দিন।

রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ সংবাদিকদের জানান, মেয়র পদে ১জন,কাউন্সিলর পদে ১০জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩জন ছাড়া আর কোনো প্রার্থী মনোনয়পত্র জমা দেননি। ব্যাক্তিগত অজুহাত দেখিয়ে বিএনপি দলীয় প্রার্থী আবু জাফর চৌধুরী রিটানিং অফিসারের কার্যালয়ে নির্দিষ্ট সময়ের মধ্য মনোনয়ন পত্র জমা দেননি। একটি সূত্র বলেছেন নাম প্রচারের জন্য তিনি দলীয় প্রতীক নিয়েছিলেন। অপরদিকে মেয়র পদে অন্যকোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল না করায় আওয়ামীলীগ মনোনীত জমির উদ্দিন পারভেজ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩জন ও সাধারণ কাউন্সিলর পদে ৮জন প্রার্থী বিনা প্রতিন্ধিতায় বিজয়েে পথে। তবে ৬নং ওয়ার্ডে কাউন্সিলর পদে দুইজন প্রার্থী হওয়ায় ওই ওয়ার্ডে নির্বাচন হতে পাবে।

সেজন্য অপেক্ষা করতে হবে ৪ ফেব্রুয়ারী যাচাই-বাচাই এর দিন পষর্ন্ত। রিটানিং অফিস সূত্রে জানা গেছে, মনোনয়নপত্র যাচাই-বাচাই ৪ ফেব্রæয়ারী, প্রার্থীতা প্রত্যাহার ১১ ফেব্রুয়াারী। এই বার পৌরসভায় নির্বাচন ইভিএমের মাধ্যমে আগামি ২৮ ফেব্রুয়ারী হওয়ার তারিখ ছিল। পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৫০ হাজার ৫ শত ৮৪জন। তৎমধ্যে পুরুষ ভোটার ২৬ হাজার ৪৪৮ জন, নারী ভোটার ২৪ হাজার ১৩৬জন। সর্বশেষ রাউজান পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৫ সালের ৩০ শে ডিসেম্বর।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com