1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন

রামগড় চা বাগানে প্রধানমন্ত্রীর ভালোবাসার উপহার ১৭ লাখ ১০ হাজার টাকার চেক ৩৪২ জন শ্রমিকদের মাঝে বিতরণ

Reporter Name
  • Update Time : বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ১৬৯ Time View

রফিকুল আলম

Tasib Internet and crest house

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ভালবাসার উপহার সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় রামগড় চা বাগানে ৩ শত ৪২ জন চা-শ্রমিকদের হাতে জনপ্রতি ৫ হাজার টাকা করে ১৭ লাখ ১০ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে । এ উপলক্ষে ৫ অক্টোবর চা বাগান প্রাঙ্গনে আয়োজিত অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন, ফটিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান হোসাইন মোঃ আবু তৈয়ব। উপজেলা সমাজসেবা অফিসার রাজিব আচার্য্য সভাপতিত্বে অনুষ্টিত ভালবাসার উপহার বিতরণ অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা। আরো বক্তব্য রাখেন, পঞ্চায়েত সভাপতি মদন রাজগড়, মাষ্টার নাছির উদ্দিন চৌধুরী, জয় চন্দ্র দে প্রমূখ।
অনুষ্টানে প্রধান অতিথি বলেন, আজকের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে বিশ্বের নেতৃবৃন্দদের পার্লামেন্টে বাংলার মেহনতী মানুষের জন্য ১৮ বার বক্তব্য দেওয়ার সুযোগ পেয়েছেন, যা বিশ্বের কোন নেতৃবৃন্দ এ সুযোগ অর্জন করতে পারে নাই। প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন, মেহনতী মানুষের আয় রোজগার বৃদ্ধি করে যাতে ভবিষ্যৎ জীবন সুন্দর করতে পারে সে দিকে সর্বক্ষণিক দৃষ্টি রেখেছেন।
অনুষ্টানে প্রধান অতিথি এইচ এম আবু তৈয়ব আরো বলেন, প্রতিটি চা বাগান জাতীয় অর্থনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বাংলাদেশের চা উৎপাদনের পরিমাণ বছরে প্রায় ৫০.৬০ কোটি কেজি এবং এখান থেকে চা রফতানি করা হয় ২৫টি দেশে। যা দিয়ে আমাদের বৈদেশিক মুদ্রার একটি বিশাল অর্থনীতি ভূমিকা পালন করে। এই চা উৎপাদনের সাথে যারা সরাসরি জড়িত তারাই চা-শ্রমিক। দেশের সকল নাগরিকদের মতো চা-শ্রমিকদের সকল নাগরিক সুবিধা ভোগের অধিকার আছে। তাদের প্রতি সদয় আচরণ ও তাদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় সচেষ্ট হওয়া পরিবার, সমাজ, রাষ্ট্র সহ সকলের দায়িত্ব।
এইচ এম আবু তৈয়ব আরো বলেন,অবহেলিত ও অনগ্রসর এ জনগোষ্ঠীর মৌলিক অধিকার সংরক্ষণ,তাদের সামাজিক ন্যায় বিচার নিশ্চিত করণ,পারিবারিক ও আর্থসামাজিক উন্নয়ন নিশ্চিতকরণের লক্ষ্যে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সামাজিক নিরাপত্তা কার্যক্রমের আওতায়। ‘চা-শ্রমিকদের জীবনমান উন্নয়ন কার্যক্রম’ বাস্তবায়ন করে হচ্ছে। তারই ধারাবাহিকতায় এ সব চেক বিতরণ করা হয়েছে।
উল্লেখ্য ফটিকছড়িতে এবছর ৩ হাজার ৫৪ জনকে সর্বমোট ১ কোটি ৫২ লাখ ৭০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়। গত বছরও একি পরিমাণ টাকা অনুদান দিয়েছিল।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com