1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩১ অপরাহ্ন

লকডাউন ফটিকছড়ি ১ম দিন অতিবাহিত , কোভিট হাসপাতাল রোগীতে পূর্ণ

Reporter Name
  • Update Time : বুধবার, ২৩ জুন, ২০২১
  • ১৮১ Time View

রফিকুল আলম

Tasib Internet and crest house

করোনাভাইরাসের সংক্রমণের অস্বাভাবিক ঊর্ধ্বগতির কারণে ফটিকছড়ি উপজেলায় আট দিনের জন্য লকডাউন ঘোষণা করেছে চট্টগ্রাম জেলা করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির বৈঠকে । লকডাউনসহ করোনা মোকাবিলায় নেওয়া সার্বিক সিদ্ধান্ত বুধবার ২৩ জুন সকাল ৬টা থেকে কার্যকর হয়ে শেষ হবে ৩০ জুন রাত ১২টায়। গত ১৪ দিনে ফটিকছড়ি উপজেলায় সংক্রমণের হার ৩৫ দশমিক ৯ শতাংশ। চট্টগ্রামের সবগুলো উপজেলার মধ্যে ফটিকছড়িতেই সংক্রমণের হার সবচেয়ে বেশি। তাছাড়া ফটিকছড়ি সদরে জনগণের টাকায় ৩০ শষ্যার পরিচালিত ফটিকছড়ি কোভিট-১৯ হাসপাতালে রোগীতে পূর্ণ। উপজেলার প্রায় ৭ লক্ষ মানুষের মাঝে বহু পরিবারে জ্বর,সর্দি-কাশি ও গলা ব্যথা লেগেই আছে।
এদিকে লকডাউনের ১ম দিনে বুধবার(২৩ জুন) উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়,দূর পাল্লার যানবাহন না চললে ও উপজেলার ভিতর সব ধরনের (কোষ্টার ছাড়া) যানবাহন চলাচল করেছে। উপজেলা সদরের বিবিরহাট বাজারে দোকান পাট সকাল থেকে কিছু খোলা থাকলে ও দুপুরের দিকে উপজেলা নির্বাহী অফিসার মো: সায়েদুল আরেফিন,ওসি মো: রবিউল ইসলাম ও পৌর মেয়র মুহাম্মদ ইসমাইল হোসেন বাজারে প্রবেশ করার মূহুর্তে লকডাউনের আওতাধীন দোকান গুলো বন্ধ হয়ে যায়। অনুরুপ ভাবে উপজেলার নাজিরহাট পৌরসভার নাজিরহাট বাজারে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) জিসান বিন মাজেদ ও নাজিরহাট পৌরসভার মেয়র এসএস সিরাজ উদ দৌল্লা বাজারে প্রবেশ মূহুর্তে লকডাউনের আওতাধীন অনেক ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। তাছাড়া উপজেলার আরো অর্ধ শত হাট-বাজারে লোক সমাগম ছিল পূর্বের চেয়ে কম। আর গ্রামীণ এলাকার দোকান গুলো পূর্বের মতো স্বাভাবিক ছিল। করোনা ভাইরাস বৃদ্ধি পেলে ও মানুষ তা আমলে নিচ্ছে না।
স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, করোনা হতে নিজে ও পরিবারের সকলকে সুস্থ রাখতে হলে লকডাউন ও স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।এ লকডাউনের মধ্যে করোনা রোগী বৃদ্ধি না হলে, লকডাউন শেষ হয়ে যাবে। আর যদি করোনা রোগী বৃদ্ধি পাই; তাহলে লকডাউন বৃদ্ধি পাবে।
উপজেলা নির্বাহী অফিসার মো: সায়েদুল আরেফিন বলেন,লকডাউন চলাকালীন ফটিকছড়ি উপজেলার মসজিদগুলোতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করতে হবে মুসল্লিদের। উপজেলায় সব ধরনের রাজনৈতিক, সামাজিক, ধর্মীয়, পারিবারিক ও ব্যক্তিগত অনুষ্ঠানে জনসমাগম করা যাবে না। মানুষ স্বাস্থ্য বিধি উপেক্ষা করলে ;করোনা আরো বৃদ্ধি পাবে। জনসচেতনতার জন্য উপজেলা প্রশাসন হতে মাইকিং করা হচ্ছে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com