1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন

লকডাউন ফটিকছড়ি ২য় দিনে জরিমানা আদায়।। আপনাদের সিন্ধান্ত, আপনাদের নিতে হবে-মেয়র ইসমাইল

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ১৬৯ Time View

রফিকুল আলম

Tasib Internet and crest house

করোনাভাইরাসের সংক্রমণের অস্বাভাবিক ঊর্ধ্বগতির কারণে ফটিকছড়ি উপজেলায় আট দিনের জন্য লকডাউনে সরকারী নির্দেশনা অমান্য করায় ১৪ টি মামলায় ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। বৃহস্পতিবার ২৪ জুন লকডাউনের ২য় দিনে উপজেলা সদর বিবির হাট বাজারে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোবাইল কোর্ট পরিচালনা কালে এ জরিমানা আদায় করেছেন।
এদিকে উপজেলায় সরকারী নির্দেশনা স্বাস্থ্যবিধি না মেনে বিবিরহাট বাজার,নাজিরহাট,নানুপুর বাজার,আজাদী বাজার,কাজিরহাট, নারায়ন হাট, শান্তিরহাট, দাঁতমারা বাজার ও হেয়াঁকো বাজার সহ অন্যান্য হাট-বাজার ও গ্রামীণ এলাকার দোকান গুলোতে মানুষ আগের মতো চলাফেরা ও আড্ডা দিয়ে যাচ্ছে। করোনা ভাইরাসকে ভয় ও করতেছে না। ফলে উপজেলায় প্রশাসন ও জনপ্রতিনিধিরা যতক্ষন অভিযান চালায় ততোক্ষন কিছুটা স্বাস্থ্য বিধি মেনে চলছে। পরে আবার ও পূর্বের অবস্থানে ফিরে যাচ্ছে। প্রশাসন হতে সমগ্র উপজেলায় মাইকিং ও করা হয়েছে। জনগণ স্বাস্থ্য বিধি না মেনে এভাবে চলতে থাকলে আরো করুন পরিনতির দিকে ধাবিত হবে।
অন্য দিকে বৃহস্পতিবার পৌরসভার মেয়র আলহাজ্ব ইসমাইল হোসেন ও সকল কাউন্সিলর উপজেলার পৌর সভার বিবিরহাট বাজারে সচেতনতার জন্য সকল ব্যবসায়ী ও বাজারে আগত ক্রেতাদের প্রতি স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য অনুরোধ করেন। এসময় পৌর মেয়র বলেন, আগে আমাদের বাঁচতে হবে; বাঁচার জন্য সরকারী নির্দেশনা মেনে চলতে হবে। আপনাদের সিদ্ধান্ত আপনাদের নিতে হবে।
উল্লেখ্য গত ২৩ জুন চট্টগ্রাম জেলা করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির বৈঠকে ফটিকছড়িতে ২৩ জুন সকাল ৬টা থেকে কার্যকর হয়ে ৩০ জুন রাত ১২টা পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে বলে সিদ্ধান্ত হয়। সিদ্ধান্তে লকডাউন চলাকালীন ফটিকছড়ি উপজেলার মসজিদগুলোতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করতে হবে মুসল্লিদের। উপজেলায় সব ধরনের রাজনৈতিক, সামাজিক, ধর্মীয়, পারিবারিক ও ব্যক্তিগত অনুষ্ঠানে জনসমাগম করা যাবে না।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com