1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

লোভ-হিংসা ও সংকির্ণ মনোভাবের ঊর্ধ্বে ওঠে মানবতার কল্যাণে কাজ করে যেতে হবে ——-সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ১২২ Time View
Tasib Internet and crest house

রফিকুল আলম

বানারিপাড়া উপজেলা আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার এক সভা ২৯ জুন সলিয়া বাকপুর মোশারফ হোসেন তালুকদার মাইজভান্ডারীর বাড়িতে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন আঞ্জুমানে রহমানিয়া মাইজভান্ডারীয়ার কেন্দ্রীয় সভাপতি, আওলাদে রাসূল (দ.), রাহবারে শরিয়ত ও ত্বরীক্বত হযরত শাহ্সূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী ওয়াল হোসাইনী মাইজভান্ডারী (মা.জি.আ.)। তিনি বলেন, আঞ্জুমান সমাজ কল্যাণ অধিদপ্তর থেকে নিবন্ধিত একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন।

এই সংগঠন জন্মলগ্ন থেকেই সবুজ বনায়নে দেশব্যাপী প্রতি বছর পাঁচ লক্ষ বৃক্ষরোপণ করে যাচ্ছে। যৌতুক, মাদক, নারী নির্যাতন ও বাল্য বিবাহ রোধে সচেতনতা মুলক কার্যক্রম পরিচালনা করে আসছে। শুধু তাই নয়, এই সংগঠন বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। করোনাকালিন সময়ে এই সংগঠনের পক্ষ থেকে দেশের ত্রিশটি জেলায় এক লক্ষ বিশ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। বর্তমানেও সিলেট-সুনামগঞ্জ ও কুড়িগ্রামের বন্যায় পানিবন্দী মানুষের মাঝে ১০ হাজার প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণসহ নানাবিধ মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছে। তিনি বলেন, এই সেচ্ছাসেবী সংগঠনটিকে এগিয়ে নেয়ার জন্য সমস্ত লোভ, মোহ ও সংকির্ণ মনোভাবের ঊর্ধ্বে ওঠে আমদেরকে কাজ করে যেতে হবে।

সভায় সভাপতিত্ব করেন খলিফায়ে দরবারে গাউছুল আ’যম মাইজভান্ডারী মো: রেজাউল করিম মাল। মো: নূরে আলম তালুকদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন, আন্জুমান কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক শাহ্ মো: ইব্রাহিম মিয়া মাইজভান্ডারী, খলিফা মো: আক্কাস আলী আকন, মো: তফাজ্জল হোসেন দুলাল খান, মো: সোহেল খান, খলিফা মো: দুলাল, খলিফা মো: হারুন তালুকদার, খলিফা মো: সালাম হাওলাদার প্রমুখ। পরে খলিফা মো: রেজাউল করিম মালকে সভাপতি ও মো: নূরে আলম তালুকদারকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট বানারিপাড়া উপজেলা আঞ্জুমানের কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় সভাপতি। পরে মিলাদ ক্বিয়াম শেষে সর্বমানবতার কল্যাণ ও দেশ জাতির শান্তি-সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করেন হযরত শাহ্সূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com