1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন

লোহাগাড়ায় পূজা কমিটির গ্রুপিং: মন্ডপের তালিকায় ৯/৬

Reporter Name
  • Update Time : সোমবার, ১২ অক্টোবর, ২০২০
  • ১৬৯ Time View
Tasib Internet and crest house

লোহাগাড়া প্রতিনিধি :

লোহাগাড়ায় পূজা কমিটির গ্রুপিং চরম থেকে চরমে পৌছেছে। শারদীয় দূর্গাপূজার মন্ডপের তালিকায় ৯/৬ হয়েছে বলে অভিযোগ উঠেছে। জানা যায়, অাসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে লোহাগাড়ায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ (চট্টগ্রাম দক্ষিণ জেলা) ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ (চট্টগ্রাম জেলা) নামে দুইটি পূজা কমিটি সাংগঠনিক কার্যক্রম চালাচ্ছে। দুই কমিটির লোকজনের মধ্যে বেশ কয়েক বছর ধরে গ্রুপিং চলে অাসছে।

উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা গেছে, বাংলাদেশ পূজা উদযাপন ( চট্টগ্রাম দক্ষিণ জেলা) লোহাগাড়া উপজেলা কমিটি ১০৬ টি এবং বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ (চট্টগ্রাম জেলা) লোহাগাড়া উপজেলা কমিটি ১০৯ টি পূজা মন্ডপের তালিকা জমা দিয়েছে। এদিকে সরেজমিন তদন্তে দেখা গেছে অাধুনগর পালপাড়া গিরেন্দ্র পালের বাড়ি দুর্গোৎসব ও পুটিবিলা নাথ পাড়া জাগ্রত যুব সংঘ দুর্গোৎসব নামে কোন দুর্গাপূজা এবছর হচ্ছেনা। কিন্তু বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ (চট্টগ্রাম জেলা) লোহাগাড়া উপজেলা শাখার কর্তৃক জমা দেয়া তালিকায় এই দুই পূজা মন্ডপের নাম লিখা হয়েছে।

এছাড়াও চরম্বার একটা ঘটপূজার নাম এক কমিটির তালিকায় থাকলেও অারেক কমিটির তালিকায় নাম নেই। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ (চট্টগ্রাম দক্ষিণ জেলা) লোহাগাড়া শাখার সভাপতি ও বড়হাতিয়া ইউপি মেম্বার সুনিল সরকার বলেন, অাসন্ন শারদীয় দুর্গোৎসব সুন্দর, সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষে অামাদের কমিটির পক্ষ থেকে উপজেলার ৯ ইউনিয়নের পাড়ায় পাড়ায় তদন্ত করে ১০৬ টি পূজা মন্ডপের নামের তালিকা জমা দিয়েছি। অাশা করছি উপজেলা প্রশাসন ও থানা পুলিশ পূজামন্ডপের তালিকা তদন্ত করে শারদীয় দুর্গোৎসব শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া ভোগ্যপণ্য (চাউল) বিতরণের ব্যাপারে সঠিক সিদ্ধান্ত নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ (চট্টগ্রাম জেলা) লোহাগাড়া উপজেলা শাখার সভাপতি শিবু রঞ্জন পাল বলেন, পূজামন্ডের তালিকা আমরা এখনো জমা দেয়নি তবে বুধবার পুর্ণাঙ্গ তালিকা তৈরি করে জমা দিব। তবে উপজেলা পরিষদে যে তালিকা রয়েছে সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ওটি গত বছরের তালিকা বলে সাফ জানিয়ে দেন।লোহাগাড়া থানার সেকেন্ড অফিসার এসআই আব্দুল হক জানান, লোহাগাড়া পূজা কমিটির সভাপতি শিবু রঞ্জন পালের কাছ থেকে ১০৯টি পূজা মন্ডপের একটি তালিকা জমা নিয়েছি। তবে আরেকটি গ্রুপ ১০৬টি পূজা মন্ডপের তালিকা জমা দিয়েছে।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান হাবিব জিতু বলেন, পূজা কমিটির দু’গ্রুপের দুটি তালিকা জমা হয়েছে। প্রতিটি পূজা মন্ডপের জন্য সরকারি বরাদ্দ চলে এসেছে। একটি গ্রুপের মৌখিক অভিযোগের প্রেক্ষিতে মন্ডপের তালিকা সমূহ আবারো তদন্ত করে বরাদ্দ দেওয়া হবে । প্রতিটি পূজা মন্ডপের সভাপতি-সাধারণ সম্পাদকের নামে অালাদা অালাদা ডিও করে সরকারী বরাদ্দ ভোগ্যপণ্য ( চাউল) বিতরণ করা হবে বলেও জানান তিনি সংবাদ প্রে



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com