1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন

লোহাগাড়ার পুটিবিলায় রাস্তা পাকা করণের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

Reporter Name
  • Update Time : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ১৫৭ Time View
Tasib Internet and crest house

ইসমাইল হোসেন সোহাগ, বিশেষ প্রতিনিধি

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ৭নং পুটিবিলার হাছনা পাড়া সরই খালের ব্রিজ হতে পহরঁচান্দা কুনিয়া কাটা রাস্তা পর্যন্ত (ব্রিকস চলিন) পাকা করণের দাবীতে স্থানীয় এলাকাবাসী মানববন্ধন পালন করেছে।

গত ১৬ অক্টোবর”২০২০ইং শুক্রবার বিকেলে ৭নং পুটিবিলার পহরঁচান্দা ৬নং ওয়ার্ডের মাদার কাটা নামক স্থানে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন, স্থানীয় বাসিন্দা পুটিবিলা ৬নং ইউপি সদস্য মোজাফফর আহমদ, দক্ষিন পহঁরচান্দা সমাজ কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান,
সাধারন সম্পাদক খালেদ আল মামুন সোহাগ সহ অনেকেই। বক্তারা মানববন্ধনে বলেন, হাছনা পাড়া সরই খালের ব্রিজ হতে পহরঁচান্দা কুনিয়া কাটা গ্রাম পর্যন্ত (৫ কিলোমিটার) রাস্তাটি দ্রুত পাকাকরণ করার দাবী জানান।

এদিকে স্থানীয় এলাকাবাসীরা জানান, চট্টগ্রামের আমিরাবাদ শহরের অদূরে পুটিবিলা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের দুর্গম এলাকার সরই খালের ব্রিজ হতে পহরঁচান্দা কুনিয়া কাটা গ্রাম পর্যন্ত রাস্তাটির দৈর্ঘ্য প্রায় ৫ কিলোমিটার। ইউনিয়নের ৬নং ওয়ার্ডের শতবর্ষের এই রাস্তাটি দিয়ে নয়াবাজার, এমচর হাট,আমিরাবাদ সহ আরো বিভিন্ন জায়গায় প্রায় ৬/৭ টি গ্রামের হাজার হাজার মানুষ প্রতিনিয়তে যাতায়াত করে থাকে।এইসব গ্রামের ছাত্র-ছাত্রীরা প্রতিদিন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করে।

এছাড়াও বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন ব্যবসায়ী ও সাধারণ মানুষ এই রাস্তা দিয়ে প্রতিনিয়তে যাতায়াত করে।কারণ এই রাস্তার পাশে রয়েছে ঈদগাহ মাঠ, দুইটি প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা, মসজিদের সংলগ্ন কবরস্থান।

কিন্তু দীর্ঘদিন ধরে পাকাকরণ না করায় বর্তমানে এই রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। পুরো পাঁচ কিলোমিটার রাস্তাটি এখন খানাখন্দে ভরে গেছে। বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টি হলে সৃষ্ট গর্তে এই রাস্তা দিয়ে চলাচল করা যায় না। এই রাস্তা দিয়ে চলাচলের সময় ট্রাক, ট্রাক্টর, অটোরিক্সা, মোটরসাইকেল, বাইসাইকেল সহ বিভিন্ন যানবাহন গর্তে পড়ে যায়। এতে অনেকেই আহত হয়েছেন। বিশেষ করে কোন রোগী অথবা গর্ভবর্তী মাকে নিয়ে রাস্তা দিয়ে যাওয়ার সময় তাদের অবস্থা আরো অবনতি হয়ে পড়ে। এছাড়া কোন মৃত মানুষকে দাফন করার জন্য খাটিয়া নিয়ে চলাচল করাও খুবই কষ্টকর হয়ে পড়ে। ফলে চরম দুর্ভোগ পোহাতে হয় এইসব গ্রামের মানুষকে। এতে আরো চরম দুর্ভোগে পড়েছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী সহ এইসব গ্রামের ৭/৮ হাজার মানুষ।

মানববন্ধনে স্থানীয়’রা রাস্তাটি দ্রুত (ব্রিকস চলিন) পাকাকরণ কাজ সম্পন্ন করতে মাননীয় এমপি মহোদয়, উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান সহ উধ্বর্তন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন এবং তাদের নিকট স্মারকলিপি প্রদান করা হবে বলে মানববন্ধন থেকে জানানো হয়।

এ সময় মানববন্ধনে স্থানীয় বাসিন্দা, পুটিবিলা ৬নং ইউপি সদস্য মোজাফফর আহমদ, দক্ষিন পহঁরচান্দা সমাজ কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান,
সাধারন সম্পাদক খালেদ আল মামুন সোহাগ,এনামুল হক, ইন্না আমিন, সদস্য ওসমান গনি, আনোয়ার হোসেন, সফিউল আলম, হেলাল উদ্দীন সহ বিভিন্ন গ্রামের নারী, পুরুষ, শিশু ও বৃদ্ধসহ দুই শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com