1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩২ অপরাহ্ন

লোহাগাড়ায় ১৭০টি পরিবারের মাঝে গৃহ ও মালিকানা হস্তান্তর, ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর উদ্বোধন

Reporter Name
  • Update Time : রবিবার, ২০ জুন, ২০২১
  • ৩০০ Time View
Tasib Internet and crest house

ইসমাইল হোসেন সোহাগ, বিশেষ প্রতিনিধি

মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর অঙ্গিকার ও ঘোষণা অনুযায়ি রবিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে ৫৩ হাজার ৩৪০ ভূমিহীন ও গৃহহীনদের মাঝে প্রধান মন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয় সাপেক্ষ দুই কক্ষ বিশিষ্ট টিনশেড পাকা বাড়ির মালিকানা হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গৃহহীনদের উপহার হিসেবে প্রধানমন্ত্রীর পাকা বাড়ি উদ্বোধনের ধারাবাহিতকায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় দ্বিতীয় পর্যায়ে ১৭০টি ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে নতুন টিনশেড পাকা ঘরের মালিকানা হস্তান্তর করেছে উপজেলা প্রশাসন।

লোহাগাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের হলরুমে উপজেলার কর্মকর্তা সহ সর্ব-সাধারনের জন্য গণভবন থেকে সকালে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি প্রদর্শণের ব্যবস্থা করা হয়। মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয় সাপেক্ষ পাকা বসত ঘর, বারান্দা, বাথরুম ও রান্নাঘর সহ সকল ধরনের সুযোগ-সুবিধা থাকছে উদ্বোধন করা এই প্রকল্পের বসত ঘরে রয়েছে।

সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক মুহাম্মদ জহির উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আখতার আহমদ সিকদার, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা গনি সম্রাট।

মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনী ভিডিও কনফারেন্সে আরও উপস্থিত ছিলেন, লোহাগাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মুহাম্মদ মাহবুব আলম শাওন ভুঁইয়া,উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ মনিরুল ইসলাম, উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম সরওয়ার জাহান, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও লোহাগাড়া প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মুহাম্মদ আবুল কালাম আজাদ, চরম্বা ইউপি চেয়ারম্যান মাস্টার মুুহাম্মদ শফিকুর রহমান, চুনতি ইউপি চেয়ারম্যান মুহাম্মদ জয়নুল আবেদীন জনু কোম্পানী, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান এসএম ইউনুচ, পুটিবিলা ইউপি চেয়ারম্যান হাজ্বী মুহাম্মদ ইউনুচ, উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য এসএম আবদুল জব্বার,উপজেলা মৎস্যজীবি লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ রাসু,দক্ষিণ জেলা যুবলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মিয়া মুহাম্মদ শাহজাহান বিন আবদুল আজিজ,উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ন আহবায়ক ফজলে এলাহী আরজু, উপজেলা বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের সভাপতি মুহাম্মদ মিজানুর রহমান মিজান, উপজেলা জাতীয় শ্রমিকলীগের সাধারণ সম্পাদক নুরুল হক নুনু, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আসলাম আহমেদ, যুগ্ন সাধারণ সম্পাদক বোরহান ছোবাহান সহ স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, মুক্তিযোদ্ধা ও রাজনৈতিক নেতৃবৃন্দরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে স্বাধীনতা অর্জনের পর সর্বপ্রথম জাতির পিতাই দেশের ভূমিহীন-গৃহহীন-ছিন্নমূল অসহায় পরিবার পুনর্বাসনের উদ্যোগ গ্রহণ করেছিলেন। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বর্তমান বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিজস্ব উদ্যোগে ১৯৯৭ সনে শুরু হওয়া আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে সারাদেশে ভূমিহীন, গৃহহীন ও ছিন্নমূল পরিবার পুনর্বাসনের লক্ষ্যে কার্যক্রম চলমান রয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল একটি ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়ার। অসহায় মানুষের মুখে হাসি ফোঁটাতে তিনি বদ্ধ পরিকর ছিলেন। তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অপ্রতিরোধ্য বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা বাংলাদেশের একজন মানুষেও গৃহহীন থাকবে না। সারাদেশে ২য় প্রকল্পের আওতায় ৫৩ হাজার ৩৪০ পরিবারকে জমি ও গৃহ প্রদান করে বর্তমান সরকার এক নজিরহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন বলে জানান বক্তারা।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন লোহাগাড়া প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক সাংবাদিক মুহাম্মদ রায়হান সিকদার।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com