1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪০ পূর্বাহ্ন

সর্ববৃহৎ ঈদগাহ ফটিকছড়ির লেলাং ইউনিয়নে, ঈমামতি করবেন হেফাজত ইসলাম বাংলাদেশের আমির মুহিবুল্লাহ বাবুনগরী

Reporter Name
  • Update Time : রবিবার, ১ মে, ২০২২
  • ৪৭৬ Time View

রফিকুল আলম, ফটিকছড়ি :

Tasib Internet and crest house

উত্তর চট্টগ্রামের সর্ববৃহৎ ঈদগাহ তৈরী হয়েছে ফটিকছড়ির লেলাং ইউনিয়নে। এলাকাবাসীর আর্থিক সহযোগীতায় দুই একর ৩২ শতক জায়গার উপর নির্মাণ করা এ ঈদগাহে একসাথে ৩০ হাজার মুসল্লী এক সাথে নামাজ আদায় করতে পারবেন। জমি ক্রয়, মাঠ ভরাট, মেঝে তৈরী, সীমানা প্রাচীর নির্মাণসহ সব কিছু মিলিয়ে এতে খরচ হচ্ছ প্রায় তিন কোটি টাকা। প্রতিদিন আশেপাশের এলাকা থেকে শত শত মানুষ বৃহৎ এ ঈদগাহটি এক নজর দেখতে ছুটে যাচ্ছেন ইউনিয়নের শাহনগর গ্রামে। কাল মঙ্গলবার ( ৩ মে) ঈদের খুশির সাথে আরেকটি খুশি যোগ হল বিশাল এ ঈদগাহে নামাজ আদায় কারীদের।
স্থানীয় লেলাং ইউনিয়ন পরিষদ ভবনের সামনে শাহনগর-সন্যাসীরহাট সড়কের পাশে আম বাগানের ছায়া ঘেরা বিশাল এলাকা জুড়ে তৈরী করা হয়েছে এই ঈদগাহটি। ইতিমধ্যে পুরো মাঠ ভরাট করে ইট বিছানো হয়েছে। ঈদুল ফিতরের নামাজ আদায়ের টার্গেট নিয়ে দিন-রাত ময়দানের কাজ শেষ করে দৃষ্টি নন্দন সীমানা প্রাচীরের কাজ চলছে দ্রুত গতিতে। বৃহৎ এ কর্মযজ্ঞটির সমন্বয়কের দাযিত্ব পালন করছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান সরোয়ার উদ্দীন চৌধুরী শাহীন।
এদিকে উপজেলা পরিষদ চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব ও উপজেলা নির্বাহী অফিসার মো: সাব্বির রহমান সানি উত্তর চট্টগ্রামের সর্ববৃহত ঈদগাহ ময়দানের কাজ দেখতে আসেন।
এ বিষয়ে চেয়ারম্যান সরোয়ার উদ্দীন বলেন, বড় পরিসরে নামাজ আদায় করলে একে অপরের প্রতি ভ্রাতৃত্ব বাড়ে। সেই হিসেবে এলাকাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন ছিল একটি বড় আকারের ঈদগাহ করার। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে সেই লালিত স্বপ্ন পূরণ হতে চলেছে। তিনি আরো বলেন এ ঈদগাহ শুধুমাত্র ফটিকছড়ির নয়, পুরো চট্টগ্রামে সর্ববৃৎ ঈদগাহ। এটি আমাদের জন্য গৌরবের বিষয়। সকলের আন্তরীকতায় আগামীতে ঈদগাহের আরো সম্প্রসারণ করা হবে। তবে ঈদগাহে ধারণার চেয়ে মুসল্লি বেশী হলে ও সমস্যা নেই; ময়দানের আশ-পাশে অনেক খালি জায়গা রয়েছে।
তিনি আরো বলেন, কাল ঈদগাহ মাঠে নামাজের ইমামতি করবেন,জামিয়া ইসলামীয়া আজিজুল উলুম বাবুনগর মাদ্রাসার পরিচালক ও হেফাজত ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ মুহাম্মদ মুহিবুল্লাহ বাবুনগরী।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com