1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন

সাজ্জাদ হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে দোহাজারীতে ছাত্রসেনার অবরোধ কর্মসূচি পুলিশের বাঁধায় পন্ড,প্রতিবাদ সমাবেশ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ২০১ Time View
Tasib Internet and crest house


এসএম রাশেদ


বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা দোহাজারী পৌরসভাধীন বারুদখানা ওয়ার্ড শাখার সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সাবিদুল ইসলাম সাজ্জাদ হত্যার বিচার দাবিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রসেনা উদ্যোগে ২৬ নভেম্বর বিকাল সাড়ে ৩টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের দোহাজারীতে অবরোধ কর্মসূচী চেষ্টাকালে পুলিশের বাঁধায় পন্ড হলেও পরে শান্তিপূর্ণভাবে হাজারী শপিং সেন্টার চত্ত¡রে এক প্রতিবাদ সমাবেশ করেছে ছাত্রসেনার নেতাকর্মীরা।

প্রতিবাদ সমাবেশ দক্ষিণ জেলা ছাত্রসেনার সভাপতি মুহাম্মদ মাঈনুদ্দিন কাদেরির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসহাব উদ্দিন মুরাদের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, আলহাজ্ব আবুল কাশেম লেদু ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব লোকমান হাকিম, সাবেক চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বেগ, খোদ্দামুল মোসলেমীন ওমান কেন্দ্রীয় পরিষদের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সোহেল রেজা, ছাত্রনেতা এস এম রফিক ওসমানী, ছাত্রনেতা মুহাম্মদ ইব্রাহীম। এতে উপস্থিত ছিলেন, শহীদ সাজ্জাদের বড় ভাই জামাল মাহমুদ ও হেলাল মাহমুদ,আঞ্জুমানে নজরুল ইসলাম শওকত, বোরহান উদ্দিন সিদ্দীকি, আবছার উদ্দিন, মোহাম্মদ সোলায়মান, ফোরকান উদ্দিন ফরহাদ, এস এম ফরিদ, তাজবীন চৌধুরী, আনোয়ার হোসাইন, নজিবুল ইসলাম বাবুল, নাজমুল হক চৌধুরী, রবিউল হোসাইন আরমান, ইমন এনাম প্রমুখ।

সমাবেশে বক্তরা বলেন, সাজ্জাদ হত্যার ১৭দিন অতিবাহিত হওয়ার পরও হত্যাকারীদের গ্রেফতার করছেন না পুলিশ। যার ফলে বাংলাদেশ ছাত্রসেনা দক্ষিণ জেলা অবরোধের মত কর্মসূচী দিতে বাধ্য হয়েছিল। কিন্তু এবার প্রশাসনকে সম্মান দেখিয়ে অবরোধ কর্মসূচী প্রত্যাখান করলেও যদি সাজ্জাদ হত্যাকারী ও সহযোগীদেরকে গ্রেফতার করা না হয় তাহলে হরতালের মাধ্যমে দক্ষিণ চট্টগ্রাম অচল করার ঘোষণা দেওয়া হবে। বক্তরা আরো বলেন, বাংলাদেশ ছাত্রসেনা জ্বালাও পোড়াও,গাড়ী ভাংচুর,রক্তপাত রাজনীতি করে না। কিন্তু সেনানেতা সাজ্জাদের হত্যাকারী আসামীদের গ্রেফতার করা না হলে রাজপথও ছাড়বে না বলে হুঁশিয়ারী প্রদান করেন।


এব্যাপারে দোহাজারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক আবদুল হালিম বলেন, পুলিশ সাজ্জাদের খুনিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রেখেছে। কিন্তু সাজ্জাদ হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা দক্ষিণ জেলার নেতাকর্মীরা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করতে ছেয়েছিল। কিন্তু তাদের নেতৃবৃন্দকে আমরা সড়ক অবরোধ কর্মসূচী না বাতিল করে অন্য কর্মসূচী পালন করার আহবান করি। পরে তারা সড়ক অবরোধ কর্মসূচী বাতিল করে শান্তিপূর্ণভাবে প্রতিবাদ সমাবেশ করেছে।

উল্লেখ্য, গত ১২ নভেম্বর রাত সাড়ে ৭টায় সাজ্জাদ সাতকানিয়ার বিওসি মোড় এলাকায় গেলে সাবিদুল ইসলাম সাজ্জাদ (২২) রিক্সা গতিরোধ করে দূর্বত্তরা উর্যপুরি চুরির আঘাত করে। স্থানীয়রা তাকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে প্রথমে দোহাজারী গ্রীণ হাসপাতাল পরে চমেক হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু ঘটে। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com