1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন

সাতবাড়ীয়া নিয়ে সংশয়, চন্দনাইশে ৮টি ইউনিয়নে দলীয় মনোনয়নে নৌকার নতুন ৬ মাঝি

Reporter Name
  • Update Time : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১
  • ৩১৩ Time View
Tasib Internet and crest house


এসএম রাশেদ,চন্দনাইশ


অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ৫ম ধাপের নির্বাচনের তফসিল ঘোষণা অনুযায়ী আগামী মাসের ৫ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে চন্দনাইশ উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। এতে ৮ ইউনিয়নে আ’লীগের প্রার্থীও চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এ নিয়ে গত রবিবার (৫ ডিসেম্বর) বিকেলে গণভবনে আয়োজিত আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের এক মুলতবি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর রাতে কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। উপজেলায় ৮ ইউনিয়নের মধ্যে আওয়ামীলীগের ৬জন নৌকার প্রার্থীকে এবার পরিবর্তন করা হয়েছে। বাকি ২ জন বর্তমান চেয়ারম্যানই পেয়েছেন নৌকা। নৌকার ৬ নতুন মুখ হলেন- আবদুল আলিম (ধোপাছড়ি), ফোরক আহমদ (সাতবাড়িয়া), মো.আবু ছালেহ (কাঞ্চননগর), মো.ফেরদাউস ইসলাম খান (বরকল),এস এম সায়েম, (বৈলতলী), খোরশেদ বিন ইসহাক (হাশিমপুর), বর্তমান ২ চেয়ারম্যান ও নৌকা প্রার্থী হলেন-আমিন আহমদ চৌধুরী রোকন (জেয়ারা), মো.নুরুল ইমলাম (বরমা) এদিকে, উপজেলার ৮ ইউনিয়নের আওয়ামী লীগের নৌকার মনোনয়ন পাওয়ায় ৮ প্রার্থীর নেতাকর্মী ও সর্মথকরা এলাকায় রাতেই আনন্দ-উল্লাস, মিছিল ও মিষ্টি বিতরণ করেছেন।


উল্লেখ্য, চন্দনাইশ উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের মধ্যে সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদের সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১১ সালের ২৫ জুন। এরপর থেকে সীমানা সংক্রান্ত জটিলতার কারনে এই ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়নি। ২০১৭ সালের ১১মে পার্শ্ববর্তী দোহাজারী ইউনিয়নকে পৌরসভা ঘোষণার পর সাতবাড়িয়া ইউনিয়নের ৮ ও ৯ নম্বর ওয়ার্ড দোহাজারী পৌরসভায় অন্তর্ভুক্ত করা হয়।সেই থেকে সীমানা নির্ধারণ করে ওয়ার্ড পুনর্বিন্যাসের মাধ্যমে ৭ ওয়ার্ড থেকে ৯ ওয়ার্ড না হওয়ায় নির্বাচন নিয়ে জটিলতা সৃষ্টি হয়।

আগামী ৫ জানুয়ারি ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে গত ২৭ নভেম্বর ঘোষিত তফসিলে সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদের নাম আসলেও ৫ জানুয়ারি এই ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ করা হবে কিনা তা নিয়ে প্রার্থী ও সাধারণ ভোটারদের মধ্যে রয়েছে সংশয় সৃষ্টি হয়েছে। এখানো পর্যন্ত সাতবাড়ীয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের নিয়ে নির্বাচন কমিশনের কোন নির্দেশনা না আসায় সাতবাড়ীয়ায় আওয়ামীলীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী নির্ধারণসহ একাধিক চেয়ারম্যান প্রার্থী,সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যাসহ প্রতিদ্ব›িদ্বতা করার জন্য মনোনয়ন ফরম গ্রহণ করেছেন। তফসিল ঘোষনা অনুযায়ী ৯ ডিসেম্বর মনোনয়নপত্র জমার শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৯ ডিসেম্বও, আপিল ১০ -১২ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ১৩ ও ১৪ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ১৫ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৭ ডিসেম্বর ও ভোটগ্রহণ ৫ জানুয়ারি।


এদিকে চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম সাংবাদিকদের জনান, সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে নানা জড়িলতা রয়েছে। সুতরাং এ ইউনিয়নটি নির্বাচন করার উপযুক্ত নয় জানিয়ে কমিশনে একটা চিঠি দেওয়া হয়েছে। তবে এখনও কোন উত্তর আসেনি।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com