1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:২০ অপরাহ্ন

সৈয়দ গোলামুর রহমান আল-হাচানী আল মাইজভান্ডারী প্রকাশ বাবা ভান্ডারীর (ক:)’র ১৬২ তম ৩ দিন ব্যাপী খোশরোজ শরীফ ১২ অক্টোবর থেকে শুরু।

Reporter Name
  • Update Time : রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪
  • ১৩ Time View
Tasib Internet and crest house

রফিকুল আলম :

মাইজভান্ডার দরবার শরীফের আধ্যাত্নিক সাধক,আওলাদে রাসূল (স:) ত্বরিকায়ে মাইজভান্ডারীয়ার পূর্ণতাদানকারী হযরত গাউছুল আজম সৈয়্যদেনা শাহছুফি মাওলানা সৈয়দ গোলামুর রহমান আল-হাচানী আল মাইজভান্ডারী প্রকাশ বাবা ভান্ডারীর (ক:)’র ১৬২ তম ৩ দিন ব্যাপী পবিত্র খোশরোজ শরীফ  শনিবার,রবিবার ও সোমবার (১২,১৩ ও ১৪ অক্টোবর) চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার মাইজভান্ডার দরবার শরীফের গাউছিয়া রহমান মঞ্জিলের উদ্যোগে মহা সমারোহে শুরু হবে। এ উপলক্ষে গাউছিয়া রহমান মঞ্জিল ও আশেকানে মাইজভান্ডারী এসোসিয়েশন ব্যাপক কর্মসূচী গ্রহন করা করেছে। প্রায় ৭ বছর পর বাবা ভান্ডার পূর্ণঃ নির্মিত দৃষ্টিনন্দন রওজা শরীফ সকলের জন্য উম্মুক্ত করে দেওয়ায় অন্যন্যা বারের ছেয়ে এবার ভক্তদের সমাগম বৃদ্ধি পাবে।
খোশরোজ শরীফ সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য উপজেলা প্রশাসন,থানা পুলিশ,নাজিরহাট হাইওয়ে থানা,গাউছিয়া রহমান মঞ্জিল ও আশেকানে মাইজভান্ডারী এসোসিয়েশন স্বেচ্ছা সেবকবৃন্দ আইন শৃংখলা রক্ষার্থে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছে। ৩ দিন ব্যাপী খোশরোজ আনুষ্টানিক ভাবে শুরু হলে ও লাখো আশেকান  ভক্তবৃন্দ বিভিন্ন যানবাহন যোগে দরবারে এসে উপস্থিত হতে দেখা যায়।
এদিকে ভক্তদের নিয়ে আসা যানবাহন গুলো নাজিরহাট – মাইজভান্ডার সড়ক,গহিরা – হেঁয়াকো সড়কের নানুপুর ও রোসাংগিরী অংশে এবং চট্টগ্রাম –খাগড়াছড়ি সড়কের ফটিকছড়ি অংশে বিভিন্ন ধরনের হাজারো যানবাহন সাড়িবদ্ধ ভাবে ২০/২৫ কিলোমিটার জুড়ে ও সড়কের পাশে ছোট ছোট মাঠে রাখতে মঞ্জিল কতৃপক্ষ আশেকানে ভক্তদের প্রতি অনুরোধ জানিয়েছেন ।
অপরদিকে আগত ভক্ত ও আশেকানরা মাইজভান্ডার এসে গাউছিয়া রহমান মঞ্জিলের বর্তমান সাজ্জাদানশীন শাহ ছূফি মাওলানা ছৈয়দ মুজিবুল বশর আল-হাছানী আল-মাইজভান্ডারী (ম:জি:আ:) সারিবদ্ধভাবে সাজ্জাদানশীনদের সাথে সাক্ষাত করে দোয়া কামনা করবেন। আশেকানে ভক্তরা মাইজভান্ডার শরীফের সকল রওজায় জেয়ারতের মাধ্যমে নিজ নিজ মনোবাসনা পূরনের জন্য কোরআন তেলোয়াত,জিকির আজকার করে মহান রাব্বুল আলামীনের দরবারে ফরিয়াদে মশগুল থাকবেন। খোশরোজ শরীফের ১৪ অক্টোবর প্রধান দিবসে লাখো ভক্তের মিলন ঘটবে । এদিকে খোশরোজ শরীফ উপলক্ষে বাবা ভান্ডারীর রওজাসহ মাইজভান্ডার এলাকায় ব্যাপক আলোকসজ্জা ও তোরণ নির্মাণ করা হয়েছে। আইন শৃংখলা রক্ষার্থে নাজিরহাট- মাইজভান্ডার সড়ক সহ এলাকা জুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। খোশরোজ শরীফের প্রধান দিবসে বাদ আছর মাইজভান্ডার শরীফের শাহী ময়দানে আলোচনা সভা,মিলাদ মাহফিল ও জিকির শেষে বিশ্বের সকল উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে আখেরী মোনাজাত পরিচালনা করবেন, বর্তমান সাজ্জাদানশীন শাহ ছূফি মাওলানা ছৈয়দ মুজিবুল বশর আল-হাছানী আল-মাইজভান্ডারী (ম:জি:আ:)।
খোশরোজ শরীফ সুন্দর ভাবে সম্পন্ন করতে গুরুত্ব পূর্ণ স্থানে পুলিশ ক্যাম্প ও টহলের ব্যবস্থা করা হয়েছে। যানজট নিরসনের জন্য থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ সর্বাক্ষনিক দায়িত্ব পালন করবে। সে সাথে গাউছিয়া রহমান মঞ্জিলের সেচ্ছা সেবক ও সহযোগিতা করে যাবে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com