1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধক র‌্যালী ও সমাবেশ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
  • ১৮৭ Time View
Tasib Internet and crest house

বাংলাদেশ নারী প্রগতি সংঘের উদ্যোগে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ -২০২০ পালিত হয়েছে নারীর জন্য বিশ্ব গড়ো, পর্যাপ্ত বিনিয়োগ করো, সহিংসতা প্রতিরোধ করো এই প্রতিপ্রাদ্য বিষয়কে সামনে নিয়ে নারীর প্রতি সহিংসতা বন্ধে ১৬ দিনের কর্মযজ্ঞ (২৫ নভেম্বর -১০ ডিসেম্বর), ২০২০ উপলক্ষে মুকুটনাইটে

আজ বৃহস্পতিবার ১০ ডিসেম্বর ২০২০ সকাল ১১ টার সময় র্যালী ও সমাবেশ করেছে বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস)। উক্ত র্যালীটি মুকুটনাইট উচ্চ বিদ্যালয় থেকে শুরু করে বিভিন্ন রোড প্রদক্ষিণ করে হাবিলাষদ্বীপ উচ্চ বিদ্যালয় মাটে এসে সমাবেশ পালন করা হয়।

বিএনপিএস চট্টগ্রাম কেন্দ্রের উন্নয়ন কর্মকর্তা এস এম এরশাদুল করিম এর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন ধলঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রণবীর ঘোষ টুটুন, ইউপি সদস্য মোঃ লোকমান, ইউপি সদস্য আবু ছৈয়দ, মুকুটনাইট উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য জনাব নুরুল ইসলাম, বিএনপিএস কর্মকর্তা জনাব মোঃ আবদুল করিম ও বিপ্লব দাশ সহ প্রমুখ। এতে অংশগ্রহন করে পটিয়া উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজ শিক্ষার্থী ও কমিউনিটির বিভিন্ন মানুষ।

সমাবেশে বক্তরা বলেন নারী নির্যাতন প্রতিরোধে সামাজিক স্লোগান হওয়া উচিত নারীর জন্য বিশ্ব গড়ো, পর্যাপ্ত বিনিয়োগ করো। নারী কোন পণ্য ও ভোগের জিনিস নয় নারী আমার মা, নারী আমার বোন, নারী আমার স্ত্রী, নারী আমার কণ্য সন্তান। নারীদের সম্মান রক্ষা করা পুরুষদের উপর বর্তায়। বাংলাদেশ সংবিধান ও মানবাধিকার ঘোষণা পত্র অনুযায়ী নারী – পুরুষ কোন ভেদাভেদ নেই, নারী- পুরুষ সবাই মানুষ হিসেবে পরিচিত।

কোন বৈষম্য করা করা যাবে না, মেয়েদের বাল্য বিবাহ দেওয়া সহ নারীর প্রতি সকল ধরনের সহিংসতা প্রতিরোধে সামাজিক সচেতনতা ও সামাজিক প্রতিরোধ গড়ে তোলা হবে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com